EN
  1. Home/
  2. জাতীয়

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে শনাক্ত ৯২

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০২:২৩ পিএম, ০৬ মার্চ ২০২১

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এ সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৯২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫ হাজার ৪৮৯ জন। শনিবার (৬ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৪৮টি নমুনা পরীক্ষা করে ৯২ জনের শরীরে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ৮২ জন এবং বিভিন্ন উপজেলায় ১০ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭ নমুনা পরীক্ষায় চারজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষায় দুইজন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৪২ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭ জনের নমুনা পরীক্ষায় নয়জনের, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষায় নয়জন এবং শেভরণ হাসপাতাল ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

তবে এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

এএএইচ/এমএস