ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

এখন নির্বাচন নয়, প্রয়োজন জাতীয় ঐক্যের: নোমান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

আমাদের এখন জাতীয় ঐক্য প্রয়োজন, এমনকি নির্বাচনও এখন মুখ্য বিষয় নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, দেশে যদি রাজনৈতিক কাঠামো না থাকে, তাহলে হায়েনাদের কবল থেকে দেশকে রক্ষা করা যাবে না।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) প্রেসক্লাবে এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের আন্দোলন করতে হবে। আন্দোলন ছাড়া ঐক্য হবে না। কর্মসূচি দিচ্ছি। সেটি অবশ্যই জনগণ কর্তৃক গ্রহণযোগ্য কর্মসূচি। হতাশ হওয়ার জায়গা রাজনীতি ও মানব কল্যাণে নেই। আমরা এগিয়ে যাবো। আবার ঘুরে দাঁড়াতে পারবো। তার জন্য আমাদের জাতীয় নেতৃত্বে ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, ২০০৮ সালে একটি জনসভায় লালদীঘির মাঠে খালেদা জিয়া বলেছিলেন যে রাজনৈতিক দলগুলো এখন আছে, তাদের মধ্যকার বিরোধ দূর করা হবে। কিন্তু আজকের দিনে বসে এই কথা চিন্তাও করা যায় না, কারণ দেশ হায়েনাদের কবলে রয়েছে। বর্তমানে প্রয়োজন হচ্ছে জাতীয় ঐক্য।

নোমান বলেন, আমরা এমন একটি পরিস্থিতি সৃষ্টি করতে চাই, যাতে করে শাসক দল পরাজিত হবে। আমরা যে বিজয় অর্জন করতে পারি নি, তা নয়। আমরা সামনের দিকে এগুচ্ছি। আন্দোলন ছাড়া ঐক্য আসবে না।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

এএএম/এসআইটি/এমএস