ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সিআইপি সোহেল রানাকে মালদ্বীপ প্রবাসীদের সংবর্ধনা

মোহাম্মদ মাহামুদুল | মালদ্বীপ থেকে | প্রকাশিত: ০৮:২০ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে পরপর তিনবার সিআইপি নির্বাচিত হওয়ায় ব্যবসায়ী গ্লোবাল রিচের চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ সোহেল রানাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে মালদ্বীপের পাচঁ তারকা হোটেল জেনে এ অনুষ্ঠানের আয়োজন করে মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিরা।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিনাল এসএম আবুল কালাম আজাদ।

এ সময় হাইকমিশনার বলেন, সরকারের প্রণোদনার সুবিধা গ্রহণ করে দেশে শিল্প, কৃষি, চিকিৎসা, শিক্ষা এবং আইটিসহ বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে বিনিয়োগ করার জন্য মালদ্বীপসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

প্রধান অতিথি বাংলাদেশি সিআইপিদের বিভিন্ন প্রণোদনা এবং কৌশলগত অবস্থানকে কাজে লাগিয়ে অর্থনীতিতে অবদান রাখার জন্য উৎসাহিত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে বাংলাদেশ মিশনের কাউন্সিলর (শ্রম) মোহাম্মদ সোহেল পারভেজ, মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার শাহা।

প্রবাসী সোশ্যাল ওয়াকার অ্যাসোসিয়েশনের সভাপতি জাকির হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন মালদ্বীপে ব্যবসায়ী নজরুল ইসলাম মজিব, ব্যবসায়ী মো. দুলাল মাতবর, ফোর এল ইন্টারন্যাশনালের ম্যনাজিং ডিরেক্টর মো. হাদিউল ইসলাম, ভিউ কনস্ট্রাকশনের চেয়ারম্যান মো. দুলাল হোসেন, মালদ্বীপে, বাংলাদেশি চিকিৎসক ডা. মোক্তার আলী লস্কর।

এছাড়াও উপস্থিত ছিলেন মালদ্বীপে ঢাকা ট্রেডার্সের প্রতিষ্ঠাতা মো. বাবুল হোসেন, ব্যবসায়ী খলিলুর রহমান, জহিরুল ইসলাম, আলতাফ হোসেন, রুহুল আমিন, সহ-সাংবাদিক সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতারা।

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ছাড়াও ব্যবসায়ীও সামাজিক সংগঠন, ফেনি জেলা উন্নয়ন পরিষদ, আলোকিত চাঁদপুর, সিলেট সংগঠনসহ নানা সংগঠনের পক্ষ থেকে সিআইপিকে সম্মাননা স্মারক ও মানপত্র দেওয়া হয়।

এ সময় প্রধান অতিথিকে সম্মাননা স্মারক দেন মালদ্বীপ প্রবাসীরা। সংবর্ধনা অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, নাসির উদ্দিন, সাংবাদিক ইউনিটের সিনিয়র সহ-সভাপতি মাহমুদুল হাসান কালাম, সাংবাদিক ইউনিটের সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক খোন্দকার অনিক।

সংবর্ধনা ও সম্মাননা পুরস্কার প্রদান শেষে নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন বিল্লাল হোসেন।

এমআরএম/এএসএম