ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় বাংলা গানের ইউনিক ব্যান্ড দলের আত্মপ্রকাশ

আহমাদুল কবির | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২২ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় বাংলা সংস্কৃতিতে যুক্ত হলো এক নতুন মাত্রা। প্রথমবারের মতো কোনো ব্যান্ড দল সম্পূর্ণ বাংলা ভাষায় এবং প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ব্যান্ড দলের সূচনা করে।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় কুয়ালালামপুর স্টে উইথ বিংতাং হোটেলে ইউনিক ব্যান্ড মালয়েশিয়া নামে এই ব্যান্ড দলের গ্র্যান্ড ওপেনিং হয়েছে। বাংলাদেশ কালচারাল সেন্টার মালয়েশিয়ার সহযোগিতায় এই গ্র্যান্ড ওপেনিং হয় উইনিক ব্যান্ডের।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ব্যান্ডটির লিড ভোকাল লিউরোনা চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশের অভিনেতা আরমান পারভেজ। বিদেশের মাটিতে বাংলা ব্যান্ড খুবই প্রশংসার দাবিদার, বললেন আরমান পারভেজ।

মালয়েশিয়ায় বাংলা গানের ইউনিক ব্যান্ড দলের আত্মপ্রকাশ

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাই-কমিশনের প্রেস সচিব সুফি আব্দুল্লাহিল মারূফ। তিনি শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশিদের মালয়েশিয়া ব্যান্ড দলের গুণগত মানের প্রশংসা করেন।

মালয়েশিয়ায় বাংলা ব্যান্ডের সূচনা বাংলাদেশের সংস্কৃতিক চর্চাকে আরও বেগবান করবে বলে মনে করেন তরুণ সংস্কৃতি শিক্ষার্থী তারেক।

মালয়েশিয়ায় বাংলা গানের ইউনিক ব্যান্ড দলের আত্মপ্রকাশ

অনুষ্ঠানে ব্যান্ডের কি-বোর্ড, মো. জহিরুল ইসলাম, বেইজ গিটার সাইফ হোসাইন রাজ, ঢোল আব্দুর রহমান, ড্রামস ও ব্যান্ডের লিডার কামরুজ্জামান মানিক, লিড ভোকাল, মো. মোশারফ হোসেন, ভোকাল ও সার্বিক ব্যাবস্থপনা আবু হানিফ, লিড ভোকাল লিউরোনা চৌধুরী, লিড ভোকাল ইকরা ইতি, মনোমুগ্ধকর তাদের গান পরিবেশনা করেন।

অনুষ্ঠানে কমিউনিটি নেতা, দাতুশ্রী কামরুজ্জামান কামাল, মনিরুজ্জামান মনির, মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর প্রতিষ্ঠাতা এমদাদুল হক সবুজসহ শিক্ষার্থী ও বিভিন্ন পেশার প্রবাসীরা ইউনিক ব্যান্ডের মনোরোম পরিবেশনা উপভোগ করেন।

এমআরএম/জেআইএম