ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

জার্মানির ফ্রাঙ্কফুর্টে বিএনপির ঈদ পুনর্মিলনী

হাবিবুল্লাহ আল বাহার | প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৩ এপ্রিল ২০২৪

বর্তমান সরকার মানুষের ভোটাধিকার হরণ করে গণতন্ত্রকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, গায়েবি মামলা দিয়ে বিএনপি এবং বিরোধীমতের লাখ লাখ নেতাকর্মীকে ঘরছাড়া, বাড়ি করেছে সরকার। মৃত মানুষও গায়েবি মামলা থেকে রক্ষা পায়নি।

রোববার (২১ এপ্রিল) ফ্রাঙ্কফুর্টে বিএনপির জার্মানির তৃণমূল নেতাকর্মীদের নিয়ে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে জার্মানির বিভিন্ন প্রদেশ থেকে বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগ সরকার শুধু মানুষের রাজনৈতিক অধিকারই হরণ করেনি গুম, খুন এবং দখলবাজির মাধ্যমে মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশ এক গভীর ক্রান্তিকাল অতিক্রম করছে। তিনি প্রবাসে অবস্থানরত বিএনপির সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

জার্মান বিএনপির নেতাকর্মীরা দলকে শক্তিশালী করার লক্ষ্যে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের মূল্যায়ন এবং সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

জার্মান বিএনপির সহ-সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে এবং নুরুদ্দিন মিঠু মঞ্জুরের পরিচালনায় অনুষ্ঠানে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য দেন বিএনপি নেতা সামিউল ইসলাম, আক্তারুল আলম বাবুল, সিব্বির আহমেদ সেলিম, মইন উদ্দিন, ফয়সাল আহমদ, তরিকুল ইসলাম মুক্তি, জালাল উদ্দিন জালাল, দেলোয়ার মোল্লা, আরিফুল ইসলাম শাহিন ভূঁইয়া, তোফাজ্জল হোসেন তপন, হাসান পিন্টু, আনিসুল ইসলাম শামিম, দেলোয়ার হোসেন ফারুক, জাহিদ ভূঁইয়া এবং কামাল ভূঁইয়াসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতারা।

এমএএইচ/জিকেএস