ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়ানোর আহ্বান পূজা উদযাপন পরিষদের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৩ এএম, ০২ অক্টোবর ২০২২

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়ানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটি। সারাদেশে সুষ্ঠু ব্যবস্থাপনায় পূজা উদযাপন নিশ্চিত করার জন্য সবার সহযোগিতা চেয়েছেন কমিটির নেতারা।

শনিবার (১ অক্টোবর) সকালে ধর্মীয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম’র (আরআরএফ) নেতাদের সঙ্গে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সনাতন ধর্মের নেতারা এ আহ্বান জানান।

আরআরএফের সভাপতি উবায়দুল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর নেতৃত্বে প্রতিনিধি দলে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য মহসীনুল করিম লেবু, সাবেক যুগ্ম-সম্পাদক মুহাম্মদ নঈমুদ্দিন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা উপস্থিত ছিলেন।

jagonews24

মতবিনিময় সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, সাবেক সভাপতি ও সাবেক সচিব শৈলেন্দ্রনাথ মজুমদার, উপদেষ্টা জয়ন্ত সেন দীপু, নারীবিষয়ক সম্পাদক পদ্মাবতী দেবী ও সদস্য দীপালি চক্রবর্তী উপস্থিত ছিলেন।

এসময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক বলেন, আমরা সংখ্যালঘু সম্প্রদায়ের লোক হিসেবে আলাদা করে পরিচিত হতে মুক্তিযুদ্ধ করিনি। এ চিন্তা-চেতনা বাহাত্তরের সংবিধান পরিপন্থি।

ড. চন্দ্রনাথ পোদ্দার বলেন, বর্তমান সরকার সংখ্যালঘুদের উন্নয়নে কাজ করলেও মোট জনসংখ্যার তুলনায় তা খুবই কম।

এ বৈষম্য দূর করতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বানন জানান।

এফএইচ/এএএইচ