গা গরমের ম্যাচে নেমে হাসপাতালে খাজা

স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ১০:০৬ পিএম, ২২ মে ২০১৯
গা গরমের ম্যাচে নেমে হাসপাতালে খাজা

বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ শুরু হবে শুক্রবার থেকে। পাঁচ দিনের এ প্রস্তুতি পর্বে অংশগ্রহণকারী সব দেশগুলো দুইটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

তবে তার আগেই নিজেদের প্রস্তুতি একটি ভালো করে দেখে নেয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে অস্ট্রেলিয়া।

সেটিই যেনো কাল হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য। কারণ এ ম্যাচে ইনজুরির শিকার হয়েছে বিশ্বকাপ স্কোয়াডের অন্যতম গুরুত্বপূর্ণ তারকা উসমান খাজা, নেয়া হয়েছে হাসপাতালে।

ঘটনাটি ঘটেছে ম্যাচের দ্বিতীয় ইনিংসে, অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে নামার পর। ইনিংসের দ্বিতীয় ওভারে আন্দ্রে রাসেলের করা বাউন্সার আঘাত হানে খাজার হেলমেটে। সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন পিচে।

প্রাথমিকভাবে এটিকে হালকা মনে হলেও ততোটা হালকা ছিলো না আঘাতটি। যে কারণে ড্রেসিংরুমে নিয়ে প্রাথমিক চিকিৎসা যথেষ্ঠ হয়নি ব্যথা উপশম করতে। তাই বাধ্য হয়েই চোয়ালের স্ক্যান করতে তাকে নেয়া হয়েছে হাসপাতালে।

এদিকে খাজা ইনিংসের সূচনা করা তিন নম্বরে নেমেছিলেন ডেভিড ওয়ার্নার। তবে ইনজুরির কারণে খাজা বাদ পড়ে গেলে ওপেনিংয়ে নামার সুযোগ পেয়ে যাবেন ওয়ার্নার।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারের ২২ বল আগেই ২২৯ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস ৫০ ও কার্লোস ব্রাথওয়েট করেন ৬০ রান। ২টি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল, নাথান কাউল্টার নিল, প্যাট কামিনস ও মিচেল স্টার্ক।

জবাবে ব্যাট করতে নেমে উসমান খাজার ইনজুরির পরেও দারুণ খেলছে অস্ট্রেলিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভারে তাদের সংগ্রহ ২ উইকেটে ১৫৫ রান। মাথায় আঘাত হানার আগে ৭ বলে ৫ রান করেন খাজা।

এছাড়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৭ বলে ৪২ এবং ডেভিড ওয়ার্নার ২৪ বলে ১২ রান করে আউট হয়েছেন। স্টিভেন স্মিথ ৫৫ এবং শন মার্শ ২২ রান নিয়ে ব্যাট করছেন।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ