ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আনিসুল ইমনের সেঞ্চুরি আর ২ উইকেট

এবারের লিগে প্রথম জয় ব্রাদার্সের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২৮ মার্চ ২০২৩

ঢাকাই ফুটবল ও ক্রিকেটে নারায়ণগঞ্জ বরাবরই প্রসিদ্ধ ‘সূতিকাগার’। আশরাফউদ্দীন চুন্নু, মোনেম মুন্না, সম্রাট হোসেন এমিলি, গোলাম গাউস, জাকির, নজরুলের মত দেশ মাতানো ও বড় ফুটবলারের জন্ম ও বেড়ে ওঠা নারায়ণগঞ্জে।

প্রতিভাবান ক্রিকেটার উৎপাদনেও নারায়ণগঞ্জ পিছিয়ে নেই। দেশের ক্রিকেট ইতিহাসের সবসময়ের দুই অন্যতম সফল ওপেনার জাহাঙ্গীর আলম ও শাহরিয়ার হোসেন বিদ্যুৎ উঠেছেন এ বন্দরনগরী থেকে। আর এখন জাতীয় দলের হয়ে ব্যাট হাতে ঝড় তোলার রনি তালুকদারও নারায়ণগঞ্জের ছেলে।

আরও একজন আসছেন কি? আজ নারায়ণগঞ্জের এক আনকোরা তরুণ বিকেএসপির তিন নম্বর মাঠে অগ্রণী ব্যাংকের বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি করে নিজের আগমনী বার্তা দিলেন। নাম আনিসুল ইসলাম ইমন।

নারায়ণগঞ্জের ফতুল্লার শিবু মার্কেটে বেড়ে ওঠা এ ২৩ বছরের তরুণের ব্যাট থেকে আসা ১১৪ বলে ১০৭ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে অগ্রণী ব্যাংকের বিপক্ষে ৩ উইকেটের স্মরণীয় জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

প্রিমিয়ার লিগে এটা ইমনের তৃতীয় আসর। আগেরবার খেলেছেন শাইনপুকুরের হয়ে। প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি। প্রিমিয়ার লিগে সেভাবে জ্বলে উঠতে না পারায় বিপিএলে কোন দল নেয়নি ইমনকে। বিপিএলে দর্শক হিসেবেই ছিলেন এ তরুণ অলরাউন্ডার। ভেতরে ভেতরে নিজেকে তৈরি করেছেন। আর আজ দলকে জিতিয়ে যেন জানিয়ে দিলেন-আমি পারি। আমারও সামর্থ্য আছে ম্যাচ জেতানো ব্যাটিং করার।

টার্গেট বড় ছিল বেশ। জিততে গোপীবাগের দলটির দরকার ছিল ২৮৭ রানের। শুরু ভালো হয়নি। দুই ওপেনার মিজানুর (২১) আর এ লিগে বড় সেঞ্চুরি করা তানজিদ তামিম (২১) শুরুতেই ফিরে যান।

এরপর হাল ধরেন দুই তরুণ সাব্বির হোসেন আর আনিসুল ইসলাম ইমন। তারা দুজন তৃতীয় উইকেটে ১৪৬ রানের বড় জুটি গড়ে দলকে জয়ের পথে এগিয়ে দেন। সাব্বির ৬৯ বলে সমান ৩ টি করে বাউন্ডারি ও ছক্কা হাঁকিয়ে ৬২ রানে ফিরলেও তরুণ ইমন এগিয়ে যান আরও।

১০৮ বলে নিজের ক্যারিয়ারের প্রথম শতরান করার পাশাপাশি দলকে জয়ের খুব কাছে নিয়ে যান। শেষ পর্যন্ত ইমন জয় থেকে ৪৩ রান দূরে ফিরলেও বাকিরা সে রানটুকু তুলে নেন। ১ বল আগে জয় পায় ব্রাদার্স।

লিগে পঞ্চম খেলায় এসে প্রথম জয়ের দেখা পেল ব্রাদার্স। অন্যদিকে পরপর দুই খেলায় জয়ের পর অগ্রণী ব্যাংক হারলো। এটি লিগে তাদের তৃতীয় হার।

সংক্ষিপ্ত স্কোর
অগ্রণী ব্যাংক: ৫০ ওভারে ২৮৬/৯ (সাদমান ৫৭, জাহিদ জাভেদ ২৮, শামসুল ইসলাম অনিক ৫০, আজিম নাজির কাজী ৩১, মার্শাল আইয়ুব ৬৩, ইলিয়াস সানি ২২, শরিফুল্লাহ ১৭; মেহেদি হাসান ২/৫২, আরাফাত সানি জুনিয়র ২/৪৫, আনিসুল ইসলাম ২/১৫, মানিক খান ১/৬৫, সাদ নাসিম ১/৪২)।

ব্রাদার্স ইউনিয়ন: ৪৯.৫ ওভারে ২৮৭/৭ (মিজানুর রহমান ২১, তানজিদ তামিম ২১, সাব্বির হোসেন ৬২, আনিসুল ইসলাম সুমন ১০৭, মাইশিকুর ২৫, সাদ নাসিম ২৮, জাহিদুজ্জামান ১২ অপরাজিত)

ফল: ব্রাদার্স ইউনিয়ন ৩ উইকেটে জয়ী।

এআরবি/এমএমআর/এএসএম