EN
  1. Home/
  2. খেলাধুলা

চ্যাম্পিয়নস লিগজয়ী বায়ার্নের কেউ নেই জার্মান দলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২১ এএম, ২৬ আগস্ট ২০২০

আগামী সপ্তাহের শেষভাগ থেকে শুরু হবে জার্মান ফুটবল দলের উয়েফা নেশনস লিগের মিশন। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় স্পেইন ও রোববার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দলটি।

সে লক্ষ্যে মঙ্গলবার ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন জার্মানির হেড কোচ জোয়াকিম লো। তার এই স্কোয়াডে নেই গত রোববার উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতা বায়ার্ন মিউনিখের কোনো খেলোয়াড়। এমনকি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলা লাইপজিগের কোনো খেলোয়াড়কেও স্কোয়াডে রাখেননি লো।

এর পেছনে কারণ একটাই। করোনা লকডাউনের পর টানা খেলতে থাকা দল দুইটির খেলোয়াড়দের খানিক বিশ্রাম দেয়ার জন্য জাতীয় দলে ডাকেননি জোয়াকিম লো। যে সুবাদে দীর্ঘদিন পর দলে ফিরেছেন সম্প্রতি ইনজুরি থেকে সেরা ওঠা সেন্ট্রাল ডিফেন্ডার নিকোলাস সুলে।

এছাড়া ফ্রেঞ্চ লিগ ওয়ান আগেভাগেই বাতিল করে দেয়ায় বাড়তি বিশ্রামের সুযোগ পেয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের হুলিয়ান ড্রাক্সলার ও ডিফেন্ডার টিলো কেহরার। তাই তাদেরকে স্কোয়াডে রেখেছেন লো। স্কোয়াডে ফিরেছেন কিছুদিন আগে ম্যানচেস্টার সিটি থেকে বায়ার্নে যোগ দেওয়া মিডফিল্ডার লেরয় সানেও।

স্কোয়াডে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন আটলান্টা লেফটব্যাক রবিন গোসেন্স, বরুশিয়া মনশেনব্লাডবাখের মিডফল্ডার ফ্লোরিয়ান নয়হাস ও হফেনহেইমের গোলরক্ষক অলিভার বাউমান।

নেশনস কাপে জার্মান স্কোয়াড

গোলরক্ষক: কেভিন ট্র্যাপ (আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট), বার্নড লেনো (আর্সেনাল), অলিভার বাউমান (হফেনহেইম)।

ডিফেন্ডার: টিলো কেহরার (পিএসজি), রবিন গোসেন্স (আটলান্টা), ম্যাথিয়াস গিন্টার (বরুশিয়া মনশেনগ্লাডবাখ), জোনাথান টাহ (বেয়ার লেবারকুজেন), নিকো শুলজ (বরুশিয়া ডর্টমুন্ড), নিকলাস সুলে (বায়ার্ন মিউনিখ), অ্যান্টনিও রুডিগার (চেলসি), রবিন কখ (ফ্রাইবুর্ক)।

মিডফল্ডার ও ফরোয়ার্ড: ফ্লোরিয়ান নয়হাস (বরুশিয়া মনশেনগ্লাডবাখ), হুলিয়ান ড্রাক্সলার (পিএসজি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), টিমো ওয়ের্নার (চেলসি), ইউলিয়ান ব্রান্ডট (বরুশিয়া ডর্টমুন্ড), লুকা ওয়ালসমেট (ফ্রাইবুর্ক), কাই হ্যাভার্টজ (বেয়ার লেবারকুজেন), লেরয় সানে (বায়ার্ন মিউনিখ), সিয়াত সার্দার (শালকে), ইলকাই গিনদোয়ান (ম্যানচেস্টার সিটি), এমরে কান (বরুশিয়া ডর্টমুন্ড)।

এসএএস/জেআইএম