EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্রাজিল ম্যাচের আগে করোনা পজিটিভ সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫০ এএম, ১৭ নভেম্বর ২০২০

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে করোনাভাইরাসের হানা বন্ধই হচ্ছে না। একের পর এক আসছে ফুটবলারদের করোনা পজিটিভ হওয়ার খবর। যে তালিকায় মোহামেদ সালাহর পর এবার সবশেষ যোগ হলো উরুগুয়ের তারকা ফুটবলার লুইস সুয়ারেজের নাম।

ব্রাজিলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হলেন সুয়ারেজ। সোমবার এ খবর জানিয়েছে উরুগুয়ে ফুটবল ফেডারেশন। বুধবার বাংলাদেশ সময় ভোরে ঘরের মাঠে ব্রাজিলের মুখোমুখি হবে উরুগুয়ে।

করোনা আক্রান্ত হওয়ায় এ ম্যাচটিতে দলের নিয়মিত মুখ সুয়ারেজকে পাচ্ছে না উরুগুয়ে। এছাড়া আগামী শনিবার ক্লাব ফুটবলে নিজের সাবেক দল বার্সেলোনার বিপক্ষে ম্যাচেও খেলতে পারবেন না সুয়ারেজ।

তবে শুধু সুয়ারেজ একা নয়, উরুগুয়ে দলের সবশেষ সোয়াব টেস্টে করোনা ধরা পড়েছে মোট তিনজনের শরীরে। সুয়ারেজ ছাড়া অন্য দুজন হলেন রদ্রিগো মুনোজ এবং টিম অফিসিয়াল মাতিয়াস ফারাল। এছাড়া বাকিদের নমুনার ফল এসেছে নেগেটিভ।

তাদের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে দেয়া বিবৃতিতে উরুগুয়ে ফুটবল ফেডারেশন বলেছে, ‘জাতীয় দলের সকল খেলোয়াড় ও সদস্যের সোয়াব টেস্ট করানো হয়েছে। যেখানে লুইস সুয়ারেজ, রদ্রিগো মুনোজ ও মাতিয়াস ফারিয়ালের নমুনার ফল এসেছে পজিটিভ। তবে তারা তিনজনই স্বাস্থ্যগত দিক থেকে ভালো অবস্থায় আছে।’

উরুগুয়ের খেলোয়াড়দের এই সোয়াব টেস্ট করানো হয়েছে মূলত দলের ডিফেন্ডার মাতিয়াস ভিনার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর। যিনি ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে খেলেন। সতকর্তাস্বরুপ করা পরীক্ষায় আরও তিনজনের করোনা পজিটিভ হওয়ার খবর পেল উরুগুয়ে।

এখন ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে বিধায় ব্রাজিল-বার্সেলোনাসহ আরও বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড সুয়ারেজ। আগামী ২৫ নভেম্বর লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে চ্যাম্পিয়নস লিগের ম্যাচও মিস করবেন তিনি।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়ে তার ফেরার সম্ভাবনা রয়েছে। লা লিগায় একমাত্র দল হিসেবে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে অ্যাটলেটিকো। এর পেছনে বড় অবদান রয়েছে সুয়ারেজেরও। অ্যাটলেটিকোর জার্সি গায়ে এখনও পর্যন্ত ছয় ম্যাচে পাঁচ গোল করেছেন সুয়ারেজ।

এসএএস/জেআইএম