ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জামালের সঙ্গে পুরোনো হিসাব চুকালেন মানিক

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৭ জুন ২০২২

গত বছর ৯ আগস্ট হঠাৎ করেই কোচ সফিকুল ইসলাম মানিককে বরখাস্ত করেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছিল বসুন্ধরা কিংসের বিপক্ষে ম্যাচ। মানিক বাসা থেকে স্টেডিয়ামে রওয়ানা দিতেই জেনেছিলেন তার চাকরি নেই। ওই বরখাস্তের পর ১০ মাস বেকার ছিলেন দেশের অভিজ্ঞ এই কোচ।

অবশেষে তিনি চলমান মৌসুমের মাঝপথে মোহামেডানের আপদকালীন কোচ হয়ে ফিরেছেন মাঠে। কোচিংয়ে ফিরে শেখ জামালের বিপক্ষে সাক্ষাতেই হিসেবটা চুকিয়ে নিয়েছেন দেশের এই অভিজ্ঞ কোচ। সোমবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শেখ জামালকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে মানিকের মোহামেডান।

ম্যাচ শেষে জয়ী দলটি মোহামেডান হলেও ম্যাচটি হয়েছে দারুণ আকর্ষণীয়। চারটি গোল হয়েছে যার দুটি পেনাল্টি থেকে, একটি আত্মঘাতী। সবগুলো গোলই হয়েছে মোহামেডানের খেলোয়াড়দের পা থেকে। মোহামেডানের মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে জোড়া পেনাল্টি গোল করেছেন, শেখ জামালের গোলটাও তিনি করে দিয়েছেন। মোহামেডানের প্রথম গোলটি করেছেন তরুণ মোরসালিন।

গোল হতে পারতো আরো। সুযোগ ছিল দুই দলেরই। মোহামেডানের তিনটি শট গোলপোস্টে লেগে ফিরেছে, শেখ জামালের ফিরেছে দুটি। আক্রমণ-পাল্টা আক্রমণ, গোল-পাল্টা গোলে ম্যাচটি বেশ জমে উঠেছিল। দুই দলের প্রথম পর্বের খেলা হয়েছিল ১-১ গোলে ড্র।

৩৫ মিনিটে তরুণ মোরসালিনের দারুণ এক গোলে এগিয়ে যায় মোহামেডান। তবে বেশিক্ষণ গোলটি ধরে রাখতে পারেনি সাদা-কালোরা। চার মিনিট পর আত্মঘাতী গোল খেয়ে বসে মোহামেডান। জামালের আক্রমণ রুখতে গিয়ে নিজেদের জালে বল পাঠিয়ে দেন দলের অধিনায়ক সোলেমান দিয়াবাতে।

৪৩ মিনিটে বক্সে রায়হানের হতে বল লাগলে পেনাল্টি পায় মোহামেডান। সোলেমান গোল করে দলকে লিড এনে দেন। ৮৩ মিনিটে মোহামেডান দ্বিতীয় পেনাল্টি পায় আরিফুলের হাতে বল লাগলে। এই গোলটিও করেন সোলেমান দিয়াবাতে।

১৭ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে মোহামেডান। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আরআই/এমএমআর/এমএস