ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

দিনে কত ক্যালোরি খরচ করলেন জানাবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২১ এপ্রিল ২০২৪

আধুনিক স্মার্টওয়াচগুলো একেকটি স্মার্টফোনের বিকল্প হয়ে উঠেছে। কল রিসিভ করা সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন সবই পাওয়া যায় স্মার্টওয়াচে। সেই সঙ্গে আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে পারে স্মার্টওয়াচ। ব্যবহারকারীর ঘুমের সময়, পানি খাওয়ার প্রয়োজন আছে কি না সবই জানায় স্মার্টওয়াচ।

বর্তমানে প্রায় সব স্মার্টওয়াচেই রয়েছে একাধিক স্বাস্থ্য ফিচার। জনপ্রিয় স্মার্টওয়াচ নির্মাতা সংস্থা বোট নিয়ে এলো নতুন ওয়াচ। বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচটিতে একগুচ্ছ সেন্সর রয়েছে যা আপনার শরীরে হাল হকিকত বলে দেবে। যেমন হার্ট রেট, Spo2, ঘুমের কোয়ালিটি ইত্যাদি।

এনার্জি লেভেল ট্র্যাক করে আপনার স্লিপিং স্কোর কত তাও জানিয়ে দেবে স্মার্টওয়াচ। প্রতিদিন নানা শারীরিক অনুশীলনের ট্র্যাকিং করা যাবে এখানে। কত ক্যালোরি খরচ করলেন, এনার্জি লেভেল কত রয়েছে তা জানা যাবে। ৭০০ এর বেশি অ্যাক্টিভিটি ট্র্যাকিং মোড রয়েছে বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে।

আরও পড়ুন

বোট ক্রেস্ট অ্যাপের মাধ্যমে ঘড়িটি ব্যবহার করতে পারবেন। এতে একটি নিফটি কিউআর ট্রে ফিচার রয়েছে। যেখানে আপনি সব কিউআর কোড সেভ করে রাখতে পারবেন।

ঘড়িতে ৫৫০ নিট স্কয়ার ডায়াল রয়েছে। ২৪০×২৯৬ রেজোলিউশন পাবেন। এই স্মার্টওয়াচের ওয়াচ ফেস বদলানো যাবে ওয়াচ ফেস স্টুডিওর মাধ্যমে। সেখানে পছন্দ মতো কাস্টমাইজ করা যাবে। এতে ব্লুটুথ কলিং সাপোর্ট ও মাইক্রোফোন থাকায় সরাসরি ঘড়ি দিয়েই ফোন কল রিসিভ করতে পারবেন। স্মার্টওয়াচ দিয়ে ফোনও করা যাবে।

পানি, ঘাম, ধুলা-বালি থেকে রক্ষা করার জন্য IP67 রেটিং থাকছে। চেরি ব্লসম, অ্যাক্টিভ ব্ল্যাক, অলিভ গ্রিন এবং সিলভার মেটাল-এই স্মার্টওয়াচ চারটি রঙে কিনতে পারবেন। ভারতে ঘড়িটির দাম রাখা হয়েছে ১ হাজার ৯৯ রুপি। অনলাইনে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট অথবা বোটের অফিশিয়াল ওয়েবসাইট থেকে এটি কিনতে পারবেন।

আরও পড়ুন

সূত্র: গিজমোচায়না

কেএসকে/জেআইএম

আরও পড়ুন