ভিডিও EN
  1. Home/
  2. জাগো টপ টেন/
  3. ২০ ফেব্রুয়ারি ২০২৪

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

‘মিউনিক নিরাপত্তা সম্মেলন’ এ যোগদান উপলক্ষে জার্মানি সফর নিয়ে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সকাল ১০টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইতালি যাওয়ার পথে নৌকাডুবি, নিহতদের ৫ জনের বাড়ি মাদারীপুরে

সমুদ্র পথে ইতালি যাওয়ার পথে নৌকাডুবিতে মারা যাওয়া আটজনের মধ্যে পাঁচজনের বাড়ি মাদারীপুরে। তারা রাজৈর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। আদরের সন্তানদের হারিয়ে দিশেহারা পরিবারগুলো।

বাণিজ্যমেলায় ৩৯২ কোটি টাকার রপ্তানি আদেশ

এবারের বাণিজ্যমেলায় প্রায় ৩৯২ কোটি টাকার রপ্তানি আদেশ এসেছে বলে জানিয়েছেন মেলার পরিচালক বিবেক সরকার। মেলায় আনুমানিক প্রায় ৪০০ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে বলেও জানান তিনি। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সমাপনী অনুষ্ঠান শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের ফল প্রকাশ, পাস ২০৬৪৭

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের (খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগ) লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। এ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২০ হাজার ৬৪৭ জন।

অর্থপাচারের ৮৫ শতাংশই আমদানি-রপ্তানির আড়ালে

অর্থপাচারের ৮০-৮৫ শতাংশই হচ্ছে আমদানি-রপ্তানির আড়ালে। ব্যাংকিং চ্যানেলে ‘আন্ডার ও ওভার ইনভয়েসের’ মাধ্যমে এসব অর্থপাচার হয়। ব্যাংক যদি এটি বন্ধে সহযোগিতা না করে তাহলে নিয়ন্ত্রণ করা কঠিন। তবে পাচার হওয়া অর্থ ফেরত আনা ও সহযোগিতায় ১০ দেশের সঙ্গে সমঝোতা চুক্তি করা হচ্ছে।

ঢাকায় বায়ুদূষণের মাত্রা ৩০০ এর বেশি হলে মাস্ক পরার পরামর্শ

ঢাকার বায়ুদূষণের মাত্রা ঝুঁকিপূর্ণ পর্যায়ে পৌঁছালে জনগণকে স্বাস্থ্য সুরক্ষামূলক পরামর্শ দেওয়া শুরু করেছে পরিবেশ অধিদপ্তর। সোমবার (১৯ ফেব্রুয়ারি) থেকে বায়ুদূষণের মাত্রা বিবেচনায় অধিদপ্তরের ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য প্রচার করা হচ্ছে।

বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দিল তিন্নি

রংপুরের পীরগাছায় বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে হুমায়রা আক্তার তিন্নি নামে এক শিক্ষার্থী। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে পীরগাছা জেএন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় সে।

প্রেমের সম্পর্কে দ্বিমত করায় চিকিৎসক জান্নাতুলকে গলা কেটে হত্যা

হোটেল রুমে নৃশংসভাবে হত্যা করা হয় ডা. জান্নাতুল নাঈম সিদ্দিকাকে। তার প্রেমিকই ঘটান এ নির্মম ঘটনা। অভিযুক্ত প্রেমিক রেজাউল করিম রেজা এ ঘটনার দায়ও স্বীকার করেছেন। মূলত প্রেমিকা জান্নাতুল প্রেমের সম্পর্কে দ্বিমত জানালে ক্ষোভ থেকে রেজা এ হত্যাকাণ্ড ঘটান। চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডের চার্জশিটে এসব তথ্য জানিয়েছে পুলিশ।

সরকার গঠনের আলোচনায় অচলাবস্থা দেখছেন বিলওয়াল ভুট্টো

পাকিস্তানে নতুন সরকার গঠনের আলোচনা যেন শেষই হচ্ছে না। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ ও বিলওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি কোনো মতেই এক জায়গায় পৌঁছাতে পারছে না। ফলে সরকার গঠনের প্রক্রিয়া এক প্রকার থমকে আছে। অন্যদিকে বেশ কয়েকটি আসনের ফলাফল নিয়ে আদালতে দ্বারস্থ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ।

১০

হুথি আক্রমণে সুয়েজ খালের আয় কমেছে ৫০ শতাংশ: মিশর

মিশরের বৈদেশিক মুদ্রা আয়ের অন্যতম প্রধান উৎস সুয়েজ খাল। কিন্তু চলতি বছর লোহিত সাগর ও এডেন উপসাগরে বাণিজ্যিক জাহাজগুলোতে হুথি বিদ্রোহীদের আক্রমণের কারণে সুয়েজ কর্তৃপক্ষের আয়ে ভয়াবহ ধস নেমেছে। আগের বছরগুলোর তুলনায় ২০২৪ সালে সুয়েজ খালের আয় ৪০ থেকে ৫০ শতাংশ কমে গেছে বলে জানিয়েছেন মিশরীয় প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল-সিসি।