ক্যাম্পাস

নুরকে বুকে জড়িয়ে ধরলেন শোভন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে জয়ী নুরুল হক নুরকে শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি ও ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গিয়ে নুরকে বুকে জড়িয়ে ধরেন ছাত্রলীগ সভাপতি। এ সময় শোভন সাংবাদিকদের বলেন, নুরকে ভিপি হিসেবে মেনে নিয়েছেন তারা। ছাত্রলীগ সবাইকে নিয়ে কাজ করবে বলে ঘোষণা দেন তিনি। শোভন বলেন, ভোটাররা ভিপি পদে নুরুল হক নুরকে বেছে নিয়েছেন। তাদের রায়ের প্রতি আমি সম্মান জানাচ্ছি। তার সঙ্গে আছি, তাকে নিয়েই শিক্ষার্থীদের যে কোনো অধিকার আদায়ে কাজ করব।

শোভন বলেন, নুর ডাকসুর ভিপি। তিনি কোনো দলের নয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর ভিপি তিনি। তাকে সবাই সহযোগিতা করতে হবে। শিক্ষার্থীদের অধিকার আদায়ে তার পাশেই থাকবে ছাত্রলীগ।

তিনি বলেন, ছাত্রলীগ দেশের সবচেয়ে বড় সংগঠন। আমরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করতে চাই না। ডাকসু নির্বাচন যারা পরিচালনা করেছেন, তারা আমাদেরই শিক্ষক। তাদের প্রতি সম্মান দেখিয়ে আমি আমার পরাজয় মেনে নিচ্ছি। তারা যে সিদ্ধান্ত দিয়েছেন, মাথা পেতে নিচ্ছি।

এর জবাবে ভিপি নুর বলেন, ‘শোভন ভাই আমার হলের বড় ভাই। আমার কাছে ভালো লেগেছে তিনি আমাকে শুভেচ্ছা জানাতে এসেছেন। আমরা একই পদে নির্বাচন করেছি। আমি বিজয়ী হয়েছি। তিনি আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। এটা খুবই ভালো লেগেছে।’

নুরুল হক নুর কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক।

এর আগে বেলা ২টায় টিএসসিতে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ও তার সহকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

দুপুরে সহকর্মীদের নিয়ে হাসপাতাল থেকে ঢাবি ক্যাম্পাসে আসেন নবনির্বাচিত ভিপি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

গতকাল রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ফলাফল ঘোষণা শুরু করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

জেএইচ/পিআর