ভ্রমণ

ঢাকা থেকে গৌহাটি যাওয়া যাবে উড়োজাহাজে

ভারত ভ্রমণে শীর্ষে রয়েছে বাংলাদেশ। পার্শ্ববর্তী দেশ হিসেবে ভারতে সবচেয়ে বেশি পর্যটক যায় বাংলাদেশ থেকে। ফলে সড়ক, নৌ ও আকাশ পথে বাংলাদেশের পর্যটকরা ভারত যাচ্ছেন। তবে ভারতের গৌহাটি যাত্রায় প্রথম যুক্ত হচ্ছে কোন যাত্রীবাহী উড়োজাহাজ।

সে যাত্রায় আগামী ০১ জুলাই থেকে গৌহাটি-ঢাকা রুটে চলবে ভারতের বেসরকারি সংস্থা স্পাইস জেটের উড়োজাহাজ। ঢাকা থেকে গৌহাটি ওয়ানওয়ের ভাড়া ধরা হয়েছে ৫ হাজার ৪৬৪ টাকা। গৌহাটি থেকে ঢাকার ওয়ানওয়ের ভাড়া ধরা হয়েছে ৪ হাজার ১৬২ টাকা।

> আরও পড়ুন- নতুন রূপে কাশ্মীরের ডাল লেক

জানা যায়, এটিই হবে এ রুটে চলাচলকারী প্রথম কোন যাত্রীবাহী উড়োজাহাজ। এ রুটে সব ধরনের ট্যাক্সসহ রিটার্ন ভাড়া ধরা হয়েছে ৯ হাজার ৬২৬ টাকা। এয়ারলাইন্সটির বাংলাদেশে জেনারেল সেলস এজেন্টের দায়িত্ব পেয়েছে স্কাই জেট এভিয়েশন লিমিটেড।

সূত্র জানায়, প্রতিদিন গৌহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় সময় বেলা ১১টা ৫৫ মিনিটে এসজি ৭৮ ফ্লাইটটি ছেড়ে বাংলাদেশ সময় ১টা ২০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

> আরও পড়ুন- গরমে ঘুরে আসুন দিল্লির পাঁচ পাহাড়

সূত্র আরও জানায়, ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এসজি ৭৯ ফ্লাইটটি দুপুর ২টা ১০ মিনিটে ছেড়ে ভারতীয় সময় ২টা ৩৫ মিনিটে গিয়ে গৌহাটি বিমানবন্দরে পৌঁছবে। তবে এ ফ্লাইট চালু হলে ভারতের উত্তর পূর্বাঞ্চলের ৭টি রাজ্যের সঙ্গে বাংলাদেশের পর্যটন ও ব্যবসা বাড়বে।

স্কাই জেট এভিয়েশনের কর্মকর্তারা জানান, এ রুটে যাত্রীদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। অনেকে বুকিং দিয়েছেন। উদ্বোধনী ফ্লাইটের সবক’টি আসনে যাত্রী পূর্ণ থাকবে।

এসইউ/এমএস