আন্তর্জাতিক

ভেসে আসা পাক কিশোরের মরদেহ ফিরিয়ে দিল ভারত

পাকিস্তানের একটি গ্রাম থেকে ভারতে ভেসে এসেছিল সাত বছর বয়সী এক কিশোরের মরদেহ। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে আসা সেই মরদেহ পাকিস্তানের কাছে ফিরিয়ে দিল ভারত। উত্তর কাশ্মীরের গুরেজ উপত্যকার আছুর গ্রামের মানুষ এই হৃদয় বিদারক গল্পের সাক্ষী হলো।

তিনদিন ধরে আবেদ শেখের মরদেহ নিয়ে বিপত্তি বেধেছিল। বৃহস্পতিবার তার মরদেহ পাক সেনাবাহিনীর কাছে হস্তান্তর করে ভারত। গুরেজের প্রাক্তন বিধায়ক নাজির আহমদ গুরেজি বলেন, আমার জীবনে প্রথমবার এ ধরনের বিনিময় দেখতে পেলাম।

মঙ্গলবার দুপুরে আছুরার কয়েকজন বাসিন্দা কিষানগঙ্গা নদীতে এক কিশোরের মরদেহ দেখতে পান। তারপর জানা যায়, পাক অধিকৃত কাশ্মীরের একটি পরিবার তাদের ছেলে আবেদকে ফিরিয়ে দেয়ার আবেদন জানিয়ে সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছে।

ওই কিশোরের মরদেহে যেন পচন না ধরে, তাই বরফ দিয়ে সংরক্ষণ করা হয়। পাকিস্তানের কুপওয়ারা জেলার তিতওয়াল ক্রসিং থেকে ২শ কিলোমিটার দূরে ভেসে এসেছিল মরদেহটি।

In accordance to #IndianArmy ethos & as a #Humanitarian gesture Indian Army handed over mortal remains of seven year old Abid Ahmad Sheikh,who belongs to Minimarg, Gilgit to Pakistan authorities. #Humanity #OurMoralOurValues #IndianArmy. Read full story..https://t.co/d9KwgBzVY4 pic.twitter.com/SyyjCP1wAp

— ADG PI - INDIAN ARMY (@adgpi) July 11, 2019

টিটিএন/এমকেএইচ