দেশজুড়ে

ভোলায় নিহত জেলেদের পরিবার পাচ্ছে এক লাখ করে টাকা

ভোলার চরফ্যাশন উপজেলার ঢাল চরের গভীর সমুদ্রে মাছ শিকার করতে গিয়ে ২ ট্রলার ডুবির ঘটনায় নিহত জেলেদের পরিবারকে ১ লাখ ২৫ হাজার টাকা করে সরকারি সহযোগিতা দেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন।

শুক্রবার তিনি জানান, ট্রলার ডুবির ঘটনায় বুধবার ভোরে ও সকালে ২ জন জীবিতসহ ৬ জনের মরদেহ কক্সবাজার থেকে উদ্ধার করে পুলিশ। এদের মধ্যে ৫ জনকে শনাক্ত করে তাদের পরিবার। এরপর বৃহস্পতিবার বিকেলে সৈকতের হিমছড়ি ও মহেশখালীর সাগর তীরে আরও দুটি মরদেহ ভেসে আসে।

ইউএনও জানান, নিহত জেলেদের পরিবারকে সরকারিভাবে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষে থেকে দাফনের জন্য ২৫ হাজার টাকা এবং মৎস্য ও প্রাণী সম্পদ অধিদফতর থেকে ১ লাখ টাকা দেয়া হবে। এছাড়াও আহত জেলেদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা প্রদান করা হবে।

উল্লেখ্য, গত শনিবার (৬ জুলাই) চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ ইউনিয়নের সামরাজ ঘাট থেকে মনির মাঝির নেতৃত্বে ১৫ জন জেলে ও আহম্মেদ পুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রাম থেকে শাজাহান মাঝির নেতৃত্বে ১৪ জন জেলে পৃথক পৃথকভাবে উপজেলার ঢাল চরের গভীর সমুদ্রে মাছ শিকার করার সময় ট্রলার ডুবিতে নিখোঁজ হন। এদের মধ্যে মনির মাঝির ট্রলারসহ ২ জন জীবিত ও ৬ জনের মরদেহ কক্সবাজার থেকে উদ্ধার হলেও শাজাহান মাঝির ট্রলারের এখনও কোনো সন্ধান মেলেনি।

জুয়েল সাহা বিকাশ/এফএ/এমকেএইচ