আন্তর্জাতিক

নওয়াজ শরীফকে বিষ প্রয়োগের শঙ্কা ছেলের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে নওয়াজের ছেলে হুসেইন নওয়াজ আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, তার বাবাকে কারাগারে হয়তো বিষ প্রয়োগ করা হয়েছে। সে কারণেই তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী ও দেশটির বিরোধী দল পিএমএল-এন-এর প্রধান নওয়াজ শরীফ হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় সোমবার রাতে তাকে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। আল আজিজিয়া স্টিল মিলস মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ৬৯ বছর বয়সী নওয়াজকে ৭ বছরের কারাদণ্ড দেয় অ্যাকাউন্টাবিলিটি আদালত।

লন্ডন থেকে হুসেইন নওয়াজ এক টুইট বার্তায় বলেন, আমার বাবাকে হয়তো বিষ প্রয়োগ করা হয়েছে। তার প্লাটিলেট কমে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, তার প্লাটিলেট ১৬ হাজারে নেমে যাওয়ায় তার অবস্থা গুরুতর হয়ে পড়ে। তারপরেও তাকে সময় মতো হাসপাতালে স্থানান্তর করা হয়নি কেন সে বিষয়ে ইমরান খানের সরকারকে জবাবদিহি করতে হবে।

তিনি সরকারের প্রতি প্রশ্ন ছুড়ে বলেন, প্লাটিলেট কমে যাওয়া খুবই আশঙ্কাজনক এবং এতে তার বাবার মৃত্যুও হতে পারত। তারপরেও তাকে কেন হাসপাতালে নেয়া হলো না? সরকার কি এ বিষয়টি ব্যাখ্যা করবে?

ডঃ আয়াজ মাহমুদের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে মঙ্গলবার নওয়াজ শরীফের চিকিৎসা শুরু করা হয়। তার প্লাটিলেট বেড়ে এখন ২০ হাজারে পৌঁছেছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা এখনও আশঙ্কাজনক। তিনি সুস্থ না হওয়া পর্যন্ত তাকে হাসপাতালে থাকতে হবে। চিকিৎসকদের মতে স্বাভাবিক অবস্থায় প্লাটিলেটের মাত্রা ১ লাখ ৫০ হাজার থেকে চার লাখ পর্যন্ত থাকে।

টিটিএন/এমকেএইচ