দেশজুড়ে

পটুয়াখালীতে মসজিদের মাইকে সতর্কতামূলক প্রচারণা

বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ প্রবল শক্তি নিয়ে উপকূলের দিকে এগিয়ে আসছে। এ অবস্থায় জানমাল রক্ষায় পটুয়াখালীর মসজিদে মসজিদে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন। শুক্রবার সন্ধ্যা থেকে এ প্রচারণা শুরু হয়েছে। এছাড়া বাদ জুমা জেলার কয়েক হাজার মসজিদে বিশেষ দোয়া করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ মাহবুবুল আলম জানান, সরকারি এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পটুয়াখালীতে প্রায় দুই হাজার মসজিদে ঘূর্ণিঝড় থেকে রক্ষা পেতে বিশেষ দোয়া করা হয়েছে। এছাড়া মাগরিবের নামাজের পর উপকূলীয় উপজেলায় মসজিদের মাইকে জনগণকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সবাইকে নিরাপদ স্থানে থাকার জন্য বলা হচ্ছে।

অপরদিকে, শুক্রবার সন্ধ্যা ৬টায় মেয়র মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে পৌরসভার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৈঠক শেষে মেয়র মহিউদ্দিন আহমেদ জানান, পরিস্থিতি মোকাবেলায় ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। খাবার পানি, শুকনো খাবার ও প্রয়োজনীয় দ্রব্যাদি প্রস্তুত রয়েছে।

তিনি আরও জানান, পৌরসভার পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে (মোবাইল : ০১৭১২২২০১৫৪৮)। এছাড়া সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

সভায় জাহিদুল ইসলাম, মো. দেলোয়ার হোসেন আকন, ফারুক হোসেনসহ পৌরসভার অন্যান্য কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এমএমজেড/এমএস