দেশজুড়ে

সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। করোনা আক্রান্তের পাশাপাশি বাড়েছে মৃত্যুর সংখ্যাও।

এ পর্যন্ত করোনায় সিলেট বিভাগে চিকিৎসক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও আইনজীবীসহ নানা পেশার ৮৩ জন মারা গেছেন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৯০ জন।

শুক্রবার (৩ জুলাই) সিলেট বিভাগে নতুন করে আরও ৯৫ করোনা রোগী শনাক্ত হয়েছে।সবমিলে এ বিভাগে করোনা রোগীর সংখ্যা পাঁচ হাজার ৪২।নতুন আক্রান্তদের মধ্যে সিলেটে ৫৭, সুনামগঞ্জে ৩২ ও মৌলভীবাজারে ছয়জন রয়েছেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় জানান, শুক্রবার এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৩ জনের রিপোর্ট পজিটিভ আসে। আর শাবিপ্রবির ল্যাবে এ জেলার আরও চারজনের করোনা শনাক্ত হয়।

তিনি আরও জানান, নতুন আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৩৮ জন, জৈন্তাপুর উপজেলার একজন, গোলাপগঞ্জে ৬ জন। এছাড়া বিভিন্ন হাসপাতালে ভর্তি সুনামগঞ্জের সাতজন ও মৌলভীবাজারের একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে শুক্রবার ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সুনামগঞ্জের ৩২ আর সিলেট জেলার চারজন রয়েছেন।

ছামির মাহমুদ/এএইচ