দেশজুড়ে

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা : আরও দুই আসামি গ্রেফতার

সিরাজগঞ্জে পৌর নির্বাচনে বিজয়ী কাউন্সিলর মো. তরিকুল ইসলাম খান হত্যা মামলার আরও দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাতে উল্লাপাড়া উপজেলার মোহনপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতারকৃতরা হলেন- সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শাহেদনগর ব্যাপারীপাড়া এলাকার মো. শহীদের ছেলে আশিকুর রহমান ইমন (২১) ও ওয়াজ নবীর ছেলে মাহবুব হাসান বাঁধন (২০)।

মামলার তদন্ত কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, ‘শনিবার রাতে উল্লাপাড়া উপজেলার মোহনপুর এলাকা থেকে ওই দুই আসামিকে গ্রেফতার করা হয়। এ নিয়ে মামলার আট আসামিকে গ্রেফতার করা হলো।’ সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, ‘গ্রেফতারকৃত দুই আসামি হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। পরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে বিজয়ী হন তরিকুল ইসলাম। ফলাফল ঘোষণার পরপরই পরাজিত প্রার্থী শাহাদত হোসেনের সমর্থকরা তার ওপর হামলা চালান। এসময় পরাজিত প্রার্থীর সমর্থকদের ধারালো অস্ত্রের আঘাতে তরিকুল ইসলাম গুরুতর আহত হন। ওইদিন রাতে শহরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।

Advertisement

এ ঘটনায় পরদিন ৩২ জনের নামসহ আরও ৪০ থেকে ৫০ অজ্ঞাতনামার বিরুদ্ধে মামলা দায়ের করেন তার ছেলে হৃদয় খান।

ইউসুফ দেওয়ান রাজু/আরএইচ/ইএ