দেশজুড়ে

নোয়াখালীতে সওজের জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সড়ক ও জনপদ (সওজ) বিভাগের অধিগ্রহণ করা জায়গা দখলের অভিযোগ উঠেছে। শুক্রবার (১৫ অক্টোবর) উপজেলার মুছাপুর ছোটধলী সড়কের পাশের ১৫ শতাংশ জায়গা দখল করে বেশকিছু সেমিপাকা দোকান নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে।

Advertisement

স্থানীয় সূত্র জানায়, মুছাপুর ৫ নম্বর ওয়ার্ডের নুর আলী চৌধুরীর ছেলে আলমগীর হোসেন ছোটধলী এলাকায় সওজের অধিগ্রহণ করা জমি দখল করে অনেকগুলো দোকান নির্মাণ করেছেন। এলাকাবাসী এ বিষয়ে সওজ অফিসে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জাগো নিউজকে বলেন, অভিযোগ দেওয়ার পর সওজ অফিস থেকে এক লোক এসে অভিযুক্ত আলমগীরের সঙ্গে আড়ালে কথা বলে চলে গেছেন। কিন্তু কাজ বন্ধ হয়নি।

স্থানীয়দের অভিযোগ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নিজ এলাকায় সওজের রাস্তার দুইপাশ এভাবে প্রকাশ্যে দখল হয়ে গেলে অন্য এলাকায় কী হচ্ছে? সওজ অফিসের যোগসাজশে এসব দখল হচ্ছে বলেও দাবি তাদের।

Advertisement

বিষয়টি নিয়ে জানতে অভিযুক্ত আলমগীর হোসেনকে বার বার ফোন করা হলেও তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি। তবে এলাকাবাসীর এর প্রতিকার দাবি করেছেন।

এদিকে সড়ক ও জনপদ বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. আহাদ উল্যাহ বলেন, বিষয়টি তিনি শুনেছেন। অভিযোগের কপি তার অফিসে দিলে তদন্ত করে ব্যবস্থা নেবেন।

ইকবাল হোসেন মজনু/এমআরআর

Advertisement