দেশজুড়ে

নোয়াখালীতে ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপ লন্ডভন্ড

নোয়াখালীর কবিরহাট উপজেলায় দুর্গাপূজা উদযাপনের জন্য তৈরি করা একটি মণ্ডপ ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

Advertisement

শনিবার (১ অক্টোবর) ভোর ৬টার দিকে চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে এ ঘটনা ঘটে।

পূজামণ্ডপের সভাপতি রাজন চন্দ্র পাল বলেন, শনিবার ভোরে প্রচণ্ড ঘূর্ণিঝড় ও তুফানে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে নির্মিত প্যান্ডেল উড়ে যায়। এতে প্রতিমা দুর্গার মাথা ভেঙে যায় ও অন্যান্য বেশিরভাগ প্রতিমার হাতসহ সাজসজ্জা তছনছ হয়ে যায়। একই সঙ্গে পূজামণ্ডপের প্রধান গেট দুমড়ে-মুচড়ে গেছে। এসময় পূজামণ্ডপের পুরো বৈদ্যুতিক লাইটিং বজ্রপাতে জ্বলে যায়। এতে পূজামণ্ডপের চার থেকে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন নাথ মন্দিরের মূল ভবনে নতুন করে দুর্গাপূজা উদযাপনের আয়োজন করা হচ্ছে।

Advertisement

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, খবর পেয়ে চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রমের ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন করেছি। নতুনভাবে পূজা উদযাপনে মণ্ডপ কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

এছাড়া ঘূর্ণিঝড়ে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের রাধাকৃষ্ণ মন্দিরের মণ্ডপ ও সুন্দলপুর ইউনিয়নের মালিবাড়ী সার্বজনীন পূজামণ্ডপের গেটসহ প্যান্ডেল ভেঙে গেছে বলে জানা গেছে।

ইকবাল হোসেন মজনু/এমআরআর/এএসএম

Advertisement