রাজনীতি

বিএনপির সমাবেশ কোথায়, সিদ্ধান্ত রাতেই

১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ কোথায় হবে সে বিষয়ে আজ রাতেই সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু।

Advertisement

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সমাবেশ কোথায় হবে, সিদ্ধান্ত রাতেই কি হচ্ছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বুলু বলেন, হ্যাঁ, রাতেই সিদ্ধান্ত হচ্ছে। আমরা সোহরাওয়ার্দী উদ্যানে যাচ্ছি না। দুই মাঠের (কমলাপুর স্টেডিয়াম বা বাঙলা কলেজ) যেটা পছন্দ, সেখানেই হবে সিদ্ধান্ত।

সমাবেশে কত লাখ লোক হবে? এ বিষয়ে জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, সেটা সমাবেশেই দেখতে পাবেন।

Advertisement

গ্রেফতার সিনিয়র নেতাকর্মীদের ব্যাপারে জানতে চাইলে বুলু বলেন, যারা গ্রেফতার হয়েছেন, তাদের ব্যাপারেও কথা হয়েছে। আজকে দুজনের জামিন হয়েছে। আর নতুন কোনো মামলা দেবে না এবং আমাদের উকিল কোর্টে দাঁড়ালে আগামী সোমবারের মধ্যে তাদের জামিন হয়ে যাবে। রিমান্ডও চাইবে না বলে তারা (পুলিশ) প্রতিশ্রুতি দিয়েছেন।

আরও পড়ুন: বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ

এর আগে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিএনপির প্রতিনিধিদল ডিএমপি সদরদপ্তরে প্রবেশ করেন। পরে তারা ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বসেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেন তারা।

বিএনপির প্রতিনিধিদলে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

Advertisement

টিটি/ইএ