দেশজুড়ে

ক্যাডেটদের দক্ষ করে গড়ে তুলতে কাজ করছে সরকার: সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফি উদ্দিন আহমেদ বলেছেন, ক্যাডেটদের সঙ্গে আগামীর বাংলাদেশ সম্পর্কিত। এজন্য সরকার ক্যাডেটদের দক্ষ করে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্যাডেট কলেজগুলোতে ব্যাপক উন্নয়ন করা হয়েছে। পাবনা ক্যাডেট কলেজেও ব্যাপক উন্নয়ন হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে পাবনা ক্যাডেট কলেজের প্রাক্তণ শিক্ষার্থীদের ৮ম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

Advertisement

তিনি বলেন, আমরা এখানে আসতাম না, যদি না বাংলাদেশ স্বাধীন হতো। তাই আজকের দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সেইসব ভাষা শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা।

তিনি আরো বলেন, ক্যাডেটদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। ক্যাডেট কলেজ ক্যাডেটদের জন্য বড় একটা সুযোগ। কারণ এখানে সবাই সুযোগ পায় না। সরকার ক্যাডেটদের জন্য প্রচুর অর্থ খরচ করে। এটাকে কাজে লাগাতে হবে। কেননা এটা জীবনের মূল এবং গুরুত্বপূর্ণ অংশ।

পাবনা ক্যাডেট কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণে দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ক্যাডেটদের জন্য নবনির্মিত তিনটি বাসভবন উদ্বোধন করেন।

Advertisement

পুনর্মিলনীতে আগত প্রাক্তণ ছাত্রদের সঙ্গে মতবিনিময় ছাড়াও পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত রিইউনিয়ন কুচকাওয়াজ প্রদর্শন, বৃক্ষরোপণসহ নানা অনুষ্ঠানেও অংশগ্রহণ করেন সেনাপ্রধান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিজিএফআইয়ের মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়ের, বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল নজরুল ইসলামসহ পাবনা ক্যাডেট কলেজের প্রাক্তণ ছাত্র, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, পাবনা ক্যাডেট কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা।

আমিন ইসলাম জুয়েল/এফএ/জিকেএস

Advertisement