বিনোদন

মীর সাব্বিরের ‘ডিম’

জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। অভিনয় দক্ষতা দিয়ে দর্শকের মন জয় করে নিয়েছেন অনেক আগেই। প্রতিবারের মতো এবারেও সবার ঈদ আর একটু আনন্দে রাঙিয়ে দিতে টেলিফিল্ম ‘ডিম’ নিয়ে হাজির হবেন ঈদে মীর সাব্বির। তার সঙ্গে দেখা যাবে মৌসুমি হামিদ, সাদ্দাম মাল,অগ্রগামী সাম্য,দেবাশীষ চক্রবর্তী, ইমন, দিপু, মিশু প্রমুখ।

Advertisement

টেলিফিল্ম ডিম গল্পে দেখা যাবে, মোবারক হোসেন এর বয়স ৩৮ বছর। দীর্ঘ তিন বছর ধরে সততা ও নিষ্ঠার সাথে একটি বেসরকারি হজ এজেন্সি রেলেশনশিপ পদে চাকরি রত ছিলেন। সম্প্রতি মোবারক হোসেন তার চাকরিজনিত একটি সমস্যায় জড়িয়ে পড়েছে। অফিসের হিসাবে ৩ লক্ষ টাকার গরমিল করার কারণে সাময়িকভাবে তাকে বরখাস্ত করেছে।

ঘটনাটি গোপন করে পুরো বছরের হিসাব এর কাজ বাসায় শুরু করে দেন মোবারক হোসেন। রাতে খাবার টেবিলে মোবারক হোসেন জানতে পারে তার স্ত্রীর মারুফার কাছ থেকে স্টোর থেকে আনা বাজারের মধ্যে দোকানী ভুলবশত তিন হালি ডিম এর পরিবর্তে চার হালি ডিমও অর্থাৎ এক হালি ডিম অতিরিক্ত দিয়ে ফেলেছে। স্বাভাবিকভাবেই মোবারক হোসেন অতিরিক্ত ডিমের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন: চলচ্চিত্র পুরস্কার কাজের প্রতি আরও দায়িত্বশীল করেছে: মীর সাব্বির

Advertisement

কয়েকদিন পরে মোবারক হোসেন জানতে পারে চার হালি ডিমের মধ্যে এক হালি ডিম নষ্ট। ফেরত দেওয়ার ভাবনায় দোটানায় পড়ে যায় মোবারক হোসেন। নষ্ট এক হালি ডিমের টাকা সে কি ফেরত দিবে। সাময়িকভাবে বরখাস্ত হওয়ার কারণে মোবারকের হয়েছে কয়েকজন ক্লায়েন্টের সংক্রান্ত কাগজপত্র নিয়ে হয় শুরু হয় জটিলতা। তাদের হজ সংক্রান্ত কাগজপত্র প্রাপ্তিতে তাগিদে মোবারক হোসেন কে চাপ দেয়। মোবারক হোসেন মানসিক অবস্থা বেপর্দা হতে থাকে। ভাটা পড়তে থাকে নিজের সৎ এবং সততার পুঁজি করা মোবারক হোসেনের আত্মবিশ্বাসে।

একদিন ডিপার্টমেন্টাল স্টোরে মোবারক হোসেন উপলব্ধি করে সৎ এবং সততার পথভ্রষ্ট করে দাঁড়িয়েছে অর্থ। মোবারক হোসেন কি পারবে তার সৎ এবং সততার সমৃদ্ধ সত্তাকে প্রশমিত করতে। এই নিয়েই গল্প টেলিফিল্ম ডিম।

আরও পড়ুন: সাব্বিরের নতুন নাটক ‘আলাদিন’

গল্প মাহমুদুল হাসান টিপু। রচনা শান্ত আসাদুজ্জামান ও সুব্রত সঞ্জীব। পরিচালনা সুব্রত সঞ্জীব। এটি এই ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে বলে জানান টেলিফিল্ম এর পরিচালক।

Advertisement

এমআই/এমএমএফ/জিকেএস