সাব্বিরের নতুন নাটক ‘আলাদিন’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। অভিনয় দক্ষতা দিয়ে দর্শকের মন জয় করে নিয়েছেন অনেক আগেই। অভিনয়ের পাশাপশি নির্মাতা ও নাট্যকার হিসেবেও বেশ পরিচিত তিনি।

এবার নিজের রচনা ও আমিরুল ইসলাম অরুনের সঙ্গে যৌথ গরিচালনায় নতুন নাটক বানালেন সাব্বির। নাম ‘আলাদিন’। অভিনয় করেছেন মীর সাব্বির, দীপা খন্দকার, ফারজানা চুমকিসহ অনেকেই।

আর পড়ুন: চলচ্চিত্র পুরস্কার কাজের প্রতি আরও দায়িত্বশীল করেছে: মীর সাব্বির

নাটকটির গল্প প্রসঙ্গে মীর সাব্বির জানান, চেরাগ নিয়ে আলাদিন আসে বাংলাদেশে। এক শিশু আলাদিনের কাছে দাবি তোলে বাংলাদেশের স্কুলগুলোয় যেন খেলার মাঠ দেওয়া হয়, ট্রাফিক জ্যাম যেন না থাকে আর স্কুল ব্যাগের ভার যেন কমিয়ে দেওয়া হয়। কিন্তু আলাদিন তা পারে না। আলাদিন বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে কথা বলে, রাজনীতিবিদদের সঙ্গে কথা বলে। আলাদিন বুঝতে পারে এটা করতে তার অনেক সময় লাগবে। কিন্তু তার চেয়েও বেশি দরকার বাংলাদেশের মানুষের নিজেদের বদলাতে।

মীর সাব্বির জানিয়েছেন, নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। তবে প্রচারের দিনক্ষণ চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন: মীর সাব্বিরের ‘বিদেশি ছেলে’

এইদিকে, ‘রাত জাগা ফুল’ সিনেমায় অভিনয় করে ২০২১ সালের সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন অভিনেতা মীর সাব্বির। সরকারি অনুদানে নির্মিত সিনেমাটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, গীত রচনা এবং নির্মাণ করেছেন মীর সাব্বির।

এমআই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।