আন্তর্জাতিক

দুবাই বিমানবন্দর স্বাভাবিক করতে কাজ করছেন কর্মীরা

ভারী বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাত। তবে দেশটির কর্তৃপক্ষ পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Advertisement

শনিবার (২০ এপ্রিল) দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান নির্বাহী কর্মকর্তা পল গ্রিফিথস যাত্রীদের উদ্দেশে একটি খোলা চিঠি দিয়েছেন। এতে তিনি পরিস্থিতি স্বাভাবিকের চেষ্টার কথা জানান। শিগগির বিমান বন্দরের কার্যক্রম শুরুর কথা জানিয়ে যাত্রীদের আশ্বস্ত করেছেন।

আরও পড়ুন>

আমিরাতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, বন্যায় তলিয়ে গেছে বিমানবন্দর দুবাই ভ্রমণে যে ভুলে হতে পারে জেল-জরিমানা

তিনি বলেন, আমাদের লক্ষ্য হলো অতিথিদের জন্য ভালো কিছু করা ও যাত্রীরা যাতে দ্রুত তাদের গন্তব্যে ফিরতে পারে সেদিকে নজর দেওয়া।

Advertisement

পল গ্রিফিথস নতুন চ্যালেঞ্জের কথা উল্লেখ করে সবাইকে আশ্বস্ত হতে বলেন। সমস্যা সমাধান করতে দুবাই বিমানবন্দরের দল, এয়ারলাইনস, বাণিজ্যিক ও সার্ভিস অংশীদাররা বিরামহীনভাবে কাজ করছেন বলেও জানান তিনি।

এই কঠিন সময়ে সবার ধৈর্যের প্রশংসা করে বিমান বন্দরটির এই শীর্ষ কর্মকর্তা ভোগান্তির জন্য ক্ষমা প্রার্থনা করেন।

দুবাইয়ে ভারী বৃষ্টি খুব একটা হয় না। সে কারণে স্বাভাবিকভাবেই এ ধরনের দুর্যোগ খুব একটা দেখা যায় না। তবে হঠাৎ করেই ভারী বৃষ্টিতে দেশটি বিপর্যস্ত হয়ে পড়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে বিশ্ব উষ্ণায়ণ এবং তার সার্বিক জলবায়ু পরিবর্তন নিয়ে। বিশ্বের অনেক দেশেই জলবায়ু পরিবর্তনের কারণে আবহাওয়ার চরম বিপর্যয় শুরু হয়েছে।

সূত্র: খালিজ টাইমস

Advertisement

এমএসএম