EN
  1. Home/
  2. ক্যাম্পাস

হাফ পাসের দাবিতে পুরান ঢাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জবি | প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৭ নভেম্বর ২০২১

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা।

শনিবার (২৭ নভেম্বর) বেলা ১১টায় পুরান ঢাকার লক্ষ্মীবাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাখারী বাজার মোড় হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এসময় ২০ মিনিটের মতো রায়সাহেব বাজার মোড় ব্লক করে স্লোগান দেন শিক্ষার্থীরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভ চলাকালে শিক্ষার্থীরা পুলিশের গাড়ি, সদরঘাটগামী বাসগুলোর লাইসেন্স চেক করেন।

শিক্ষার্থীরা বলেন, সরকারের কাছে দাবি, আমাদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে। আমাদের শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়, মেয়ে শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়, আমাদের দেখলে বাসের দরজা বন্ধ করে দেওয়া হয়; এগুলো অতিসত্বর বন্ধ করতে হবে।

তারা বলেন, শুধু বিআরটিসি বাসে হাফ দেওয়া হয়েছে এতে আমাদের কোনো লাভ হয় নাই। কারণ সদরঘাটে বিআরটিসির কোনো বাস আসে না। তাই উন্নত দেশগুলোর মতো সবধরনের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে।

এছাড়া শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নটর ডেম কলেজের ছাত্র নাইমসহ সড়কে শিক্ষার্থী মৃত্যুর দ্রুত বিচারের দাবি জানান।

এমআরআর/এএসএম