EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাবিপ্রবিতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শাবিপ্রবি | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৭ নভেম্বর ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেডিকেল সেন্টার থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়া শুরু করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার (২৭ নভেম্বর) সকালে টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রথমদিন টিকা নিয়েছেন ৩৪০ শিক্ষার্থী।

টিকা নিতে আসা পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী বুরহান উদ্দিন জাগো নিউজকে বলেন, সুষ্ঠু ও সুন্দর ব্যবস্থাপনায় কোনো ধরনের ভোগান্তি ছাড়াই এখান থেকে দুই ডোজ টিকা নিয়েছি। এজন্য টিকা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত শিক্ষার্থীরা দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। এদিন টিকা নিয়েছেন ৩৪০ শিক্ষার্থী। রোববার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দুইটা পর্যন্ত আগে আসলে আগে পাবে ভিত্তিতে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, যারা ২৭ অক্টোবরের মধ্যে এনআইডি বা জন্মনিবন্ধন দিয়ে টিকার প্রথম ডোজ নিয়েছেন তারা সবাই টিকা নিতে পারবেন। তবে ১৪ নভেম্বর যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের একমাস পূর্ণ না হলে দ্বিতীয় ডোজ দেওয়া হবে না।

এর আগে, গত ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ওইদিন থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এক হাজার ৭১৭ শিক্ষার্থী টিকা নেন। পরবর্তীতে ১৪ নভেম্বর বিশেষ ব্যবস্থায় আরও ৩১৭ শিক্ষার্থী টিকাগ্রহণের প্রথম ডোজ সম্পন্ন করেন।

মোয়াজ্জেম আফরান/ইউএইচ/এএসএম