EN
  1. Home/
  2. দেশজুড়ে

হেলিকপ্টারে ঢাকায় করোনা আক্রান্ত চিকিৎসক, মুগদায় ভর্তি

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০২:১২ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত যশোর মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের প্রভাষক ডা. সাইদুজ্জামানকে (৩২) ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। বুধবার রাতে একটি বিশেষ হেলিকপ্টারযোগে (এয়ার অ্যাম্বুলেন্স) তাকে করোনা ডেডিকেটেড মুগদা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

রাত ১০টার পর সেখানে তার চিকিৎসাসেবা শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) যশোর জেলা শাখার দফতর সম্পাদক ডা. গোলাম মোর্তজা।

jagonews24

তিনি জানান, মঙ্গলবার ডা. সাইদুজ্জামানের করোনা পজিটিভ রেজাল্ট আসে। এরপর থেকে তিনি যশোর ইবনেসিনা হাসপাতালে ডা. ওবাইদুল কাদির উজ্জ্বলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। বুধবার রাত ৭টার দিকে শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে রাত ৯টার দিকে তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় পাঠানো হয়।

ডা. সাইদুজ্জামানকে হেলিকপ্টারে ঢাকায় পাঠানোর সময় যশোর বিমানবন্দরে উপস্থিত ছিলেন যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আখতারুজ্জামান, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, সহযোগী অধ্যাপক ডা. অজয় কুমার ও ডা. তৌহিদুল ইসলাম।

jagonews24

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ডা. সাইদুজ্জামানের শ্বাসকষ্টের পাশাপাশি অক্সিজেন অনিয়ন্ত্রিতভাব ওঠানামা করছে। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হয়েছে।

মিলন রহমান/বিএ