EN
  1. Home/
  2. দেশজুড়ে

হবিগঞ্জে অতিথি পাখি শিকার-মাটি উত্তোলন, ৪ জনকে কারাদণ্ড

জেলা প্রতিনিধি | হবিগঞ্জ | প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ১২ নভেম্বর ২০২০

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় অতিথি পাখি শিকার করায় একজন ও অবৈধভাবে মাটি উত্তোলন করায় তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন-শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামের রফু মিয়া (৬০), একই গ্রামের মো. কামাল মিয়া (৪০), ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের দুর্গাপুর গ্রামের জুনায়েদ মিয়া (১৯) ও পাবনার বেড়া উপজেলার রাজধরদিয়া গ্রামের শামীম ফকির।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খান এ দণ্ড দেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খান জানান, বৃহস্পতিবার ভোরে উপজেলার বিরাট হাওরে অভিযান চালিয়ে ১৭টি বক জব্দ করা হয়েছে। এ সময় পাখি শিকারি রফু মিয়াকে হাতেনাতে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। পরে বকগুলো অবমুক্ত করা হয়।

তিনি আরও জানান, ঝিলের বন হাওরে অবৈধভাবে এস্কেভেটর দিয়ে মাটি কাটার খবর পেয়ে স্থানীয় জমির মালিকের ছদ্মবেশে হাওরে অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে শিবপাশা গ্রামের মো. কামাল মিয়া, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের দুর্গাপুর গ্রামের জুনায়েদ মিয়া ও পাবনার বেড়া উপজেলার রাজধরদিয়া গ্রামের শামীম ফকিরকে হাতেনাতে আটক করা হয়। তাদের প্রত্যেকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/এমকেএইচ