EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবৈধ যানবাহন বন্ধ না হলে ডিসির কাছে বাস-মিনিবাস জমা দেয়ার ঘোষণা

জেলা প্রতিনিধি | হবিগঞ্জ | প্রকাশিত: ০৬:১২ পিএম, ১৮ নভেম্বর ২০২০

আগামী ২৮ নভেম্বরের মধ্যে হবিগঞ্জের সড়ক ও মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা, নছিমন, করিমন, ইজিবাইকসহ সকল অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি জানিয়েছে জেলা মটর মালিক গ্রুপ ও জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদ। অন্যথায় ২৯ নভেম্বর সকল বাস-মিনিবাস-মাইক্রোবাস জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট হস্তান্তরের ঘোষণা দেন নেতৃবৃন্দ।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা মটর মালিক গ্রুপের সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরী জানান, তারা দীর্ঘদিন ধরে সড়ক ও মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি জানিয়ে আসছেন। এ দাবিতে গত ২০ অক্টোবর জেলার সকল সড়কে বাস-মিনিবাস চলাচল বন্ধ রাখা হয়। পরে জেলা প্রশাসক এক নভেম্বরের মধ্যে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে পুনরায় বাস চলাচল স্বাভাবিক করা হয়।

কিন্তু ১৮ নভেম্বর পর্যন্তও কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাই আগামী ২৮ নভেম্বরের মধ্যে মহাসড়কে সকল অবৈধ যানবাহন চলাচল বন্ধ না হলে ২৯ নভেম্বর সকল গাড়ি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, সাবেক সভাপতি মো. শফিকুর রহমান চৌধুরী, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলীসহ পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/আরএআর/এমএস