ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৮ ঘণ্টার সফরে কক্সবাজারে বেলজিয়ামের রানি

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০১:৪১ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশ সফররত বেলজিয়ামের রানি ম্যাথিলডে আট ঘণ্টার সফরে কক্সবাজার পৌঁছেছেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বেসরকারি উড়োজাহাজ নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে সড়কপথে রোহিঙ্গা ক্যাম্পের পথে রওনা দেয় তার গাড়িবহর।

সূত্র জানায়, কুতুপালং ক্যাম্প-৫ ও এক্সটেনশন-৪ এ নানা কার্যক্রম পরিদর্শনসহ বিভিন্ন কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে রানির। দীর্ঘ পাঁচ ঘণ্টা তিনি ক্যাম্পে অবস্থান করবেন। বিকেল সোয়া ৪টার দিকে আবার কক্সবাজার বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হবেন। পরে সন্ধ্যা ৬টার দিকে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে বেলজিয়ামের রানির।

আরও পড়ুন: নারায়ণগঞ্জে বেলজিয়ামের রানি

বেলজিয়ামের রানির আগমনকে কেন্দ্র করে পর্যটননগরী কক্সবাজার ও রোহিঙ্গা ক্যাম্প এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক র্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

jagonews24

এরআগে সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরী এলাকার ফকির অ্যাপারেলস নামের একটি কারখানা পরিদর্শন করেন বেলজিয়ামের রানি। এসময় কারখানার কর্মীদের সঙ্গে কথা বলে তাদের সার্বিক খোঁজখবর নেন। সেইসঙ্গে কারখানার অবকাঠামো থেকে শুরু করে উৎপাদন ব্যবস্থা ঘুরে দেখেন রানি। পরে রানিকে টি-শার্ট উপহার দেন ফকির অ্যাপারেলসের নারী কর্মীরা।

একইদিন সকালে এক বিশেষ বিমানে বেলজিয়ামের রানি ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তাকে স্বাগত জানান।

সায়ীদ আলমগীর/এসআর/জিকেএস