ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ক্যাসিনোকাণ্ড

নির্দোষ দাবি করে সেলিম প্রধান বললেন ‘আমি ষড়যন্ত্রের শিকার’

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৯:৫১ এএম, ২১ এপ্রিল ২০২৪

নিজেকে নির্দোষ দাবি করে ষড়যন্ত্রমূলকভাবে তাকে ফাঁসানো হয়েছে বলে দাবি করেছেন ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার হওয়া সেলিম প্রধান। সেইসঙ্গে তিনি কোনো ঋণখেলাপী না বলেও দাবি করেছেন অনলাইন ক্যাসিনো কাণ্ডে সাজাপ্রাপ্ত সেলিম প্রধান।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে এবার নির্বাচন করছেন তিনি। নির্বাচনকে কেন্দ্র করে তিনি মনোনয়নপত্র সংগ্রহ ও জমাও দিয়েছেন বলে জানা গেছে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনে সিনেমন রেস্টুরেন্টে রূপগঞ্জ ওয়ান ফ্যামিলির উদ্যোগে সংবাদ সম্মেলনে এই দাবি করেন তিনি। ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে সেলিম প্রধান এই সংবাদ সম্মেলন করেন। তবে এদিনের সংবাদ সম্মেলনে তিনি নির্বাচন নিয়ে কোনো কথা বলতে রাজী হননি।

সেলিম প্রধান বলেন, জোসেফ ও হারিস আমার একই এলাকার ছেলে ছিল। তারা কেন আমাকে ফাঁসিয়েছে সেটা নিশ্চিত করে বলতে পারছি না। হিংসা ও ক্ষমতার অপব্যবহার করে আমাকে ফাঁসিয়েছে। আমার বিরুদ্ধে এত ক্যাসিনো ক্যাসিনো বলা হলো কিন্তু ক্যাসিনো নিয়ে আমার বিরুদ্ধে কোনো মামলা করে নাই। ক্যাসিনো কোথায় থাকে আমি নিজেও জানি না। কোথায় অনলাইন ক্যাসিনো ডন?

তিনি আরও বলেন, আমি কোনো অপরাধী না। আমি কোর্টেও বলেছি আমি কোনো অপরাধী না। আমি কোনো অনলাইন ক্যাসিনোর হোতা না। আমি কোনো অনলাইন ক্যাসিনো ডন না। হিংসা করে আমাকে ফাঁসানো হয়েছে। আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। কোনো বাহিনীর বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। বিমান থেকে গ্রেফতার করতে হলে ওয়ারেন্ট থাকতে হয়। কিন্তু আমাকে যখন বিমান থেকে নামিয়ে আনা হয় তখন আমার বিরুদ্ধে কোনো জিডিও ছিল না। আমি সম্পূর্ণভাবে ষড়যন্ত্রের শিকার।

নির্দোষ দাবি করে সেলিম প্রধান বললেন ‘আমি ষড়যন্ত্রের শিকার’

সেলিম প্রধান বলেন, আমি কোনো ঋণখেলাপী না। পৃথিবীতে কেউ বলতে পারবে না আমার এক টাকা অবৈধ আছে। আমার কোম্পনির নামে ব্যাংক লোন আছে কিন্তু পার্সনাল কোনো লোন নেই। আমি ছোটবেলা থেকে জাপানে বড় হয়েছি। বাংলাদেশের কেউ বলতে পারবে না সেলিম প্রধান চাঁদাবাজি করেছে, টেন্ডারবাজি করেছে।

এতদিন পর কেন এই সংবাদ সম্মেলন ও নির্বাচন করতে আইনগত বাধা আছে কিনা প্রশ্নের জবাবে সেলিম প্রধান বলেন, নির্বাচন নিয়ে কথা বলতে নির্বাচন কমিশনের বাধা রয়েছে। তাই নির্বাচন নিয়ে কথা বলতে পারছি না। তবে আমার বিরুদ্ধে যত মামলা হয়েছে সবগুলোর বিচার কার্যক্রম চলমান রয়েছে। আমার মামলাগুলো চলমান। যখন কোনো মামলা চলমান থাকে প্রমাণ না হওয়া পর্যন্ত দোষী বলতে পারবেন না। যারা বলছেন আমি নির্বাচন করতে পারবো না তাদের কোথাও ভুল থাকতে পারে।

তার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. কামাল হোসেন বলেন, সেলিম প্রধানের বিরুদ্ধে যে সকল মামলা রয়েছে সেগুলোর বিচার কাজ চলমান রয়েছে। রায় না হওয়া পর্যন্ত কাউকে দোষী বলা যাবে না। আর যে মামলায় রায় হয়েছে আমরা সেই সাজার বিরুদ্ধে আপিল করেছি, সেটা শুনানির জন্য অপেক্ষায় রয়েছে। তার মানে এটারও বিচার কাজ চলমান রয়েছে। এখানে নির্বাচন করতে কোনো বাধা থাকার কথা নাা।

এর আগে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী বিমান থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে গ্রেফতার করেছিল র্যাব। এরপর তার বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি-বদেশি মুদ্রা ও বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়।

তখন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূলহোতা। তিনি প্রচুর টাকা বিদেশে পাচার করেছেন।

সেলিম প্রধানের বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছিল। বর্তমানে এ সকল মামলা বিচারাধীন রয়েছে। সেইসঙ্গে সেলিম প্রধান জামিনে রয়েছেন। আর দুদকের একটি মামলায় ২০২৩ সালের ৩০ এপ্রিল রায় দিয়েছেন আদালত। তাতে অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দুই ধারায় সেলিম প্রধানকে চার বছর করে কারাদণ্ড দিয়েছিলেন আদালত। যার সাজাভোগ শেষ হয়েছে। একইসঙ্গে এই সাজার বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেছেন, যেটা শুনানির অপেক্ষায় রয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/এমএস