ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বাণিজ্যমেলায় র‌্যাংগসের পণ্যে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়

উপজেলা প্রতিনিধি | সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) | প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩

শেষ মুহূর্তে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। স্থায়ী ভেন্যুতে দ্বিতীয়বারের মতো আয়োজিত এ মেলার প্রধান ফটক সাজানো হয়েছে মেট্রোরেলের আদলে। রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে এ মেলার আয়োজন করেছে। এদিকে মেলা উপলক্ষে র‌্যাংগসের বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যে চলছে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়। এমন অফারে স্টলটিতে ভিড় করছেন ক্রেতারা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে বাণিজ্যমেলায় র‌্যাংগসের স্টলে গিয়ে এমন চিত্র দেখা যায়।

জানা যায়, মেলা উপলক্ষে র‌্যাংগসের বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যগুলোতে ৫ শতাংশ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় চলছে। এগুলোর মধ্যে ওয়েডিং বান্ডেল অফার (ফ্রিজ, ব্লেন্ডার, আয়রন মেশিন, টেলিভিশন) ৪৯ হাজার ৯০০ টাকা থেকে ২ লাখ ৯৯ হাজার ৯০০ টাকা, টেলিভিশন ১১ হাজার ৯০০ টাকা থেকে ৫ লাখ ২৯ হাজার ৯০০ টাকা, ফ্রিজ ৩৯ হাজার টাকা থেকে ১ লাখ ৯৪ হাজার ৯০০ টাকা, ওয়াশিং মেশিন ৩৪ হাজার থেকে ৯৯ হাজার ৯০০ টাকা, হাইফাই সাউন্ড সিস্টেম ২৫ হাজার ৯০০ টাকা থেকে ৫২ হাজার ৯০০ টাকা, মাইক্রোওভেন ১৩ হাজার ৯০০ টাকা থেকে ৫৯ হাজার ৯০০ টাকা, ব্লেন্ডার ৩ হাজার ১৫০ টাকা থেকে ৫ হাজার ৯০০ টাকা, আয়রন মেশিন ১ হাজার ৪৯০ টাকা থেকে ৩ হাজার ৮৯০ টাকায় বিক্রি হচ্ছে।

jagonews24

আরও পড়ুন: বাণিজ্যমেলায় আরএফএল’র প্লাস্টিকপণ্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড়

আহসানুল্লাহ আমান নামে এক ক্রেতা বলেন, মেলায় বিভিন্ন অফার চলছে, এজন্য কেনাকাটা করতে চলে এলাম। পরিবারের সবার জন্য কেনাকাটা করছি। র‌্যাংগস আকর্ষণীয় ডিসকাউন্টে ইলেকট্রনিক্স পণ্য বিক্রি করছে। বাসার জন্য একটি স্মার্ট টিভি পছন্দ করছি।

স্টলটির ইনচার্জ নুরুজ্জামান সবুজ বলেন, মেলা উপলক্ষে আমরা ব্যাপক ছাড়ে পণ্য বিক্রি করছি। গতবারের তুলনায় এবার ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। আমাদের সব পণ্যে কম-বেশি ডিসকাউন্ট রয়েছে। তবে কিছু পণ্যে ক্রেতারা ক্যাশ ডিসকাউন্ট পেয়ে যাবেন। আশা করছি, শেষ সময়ে ক্রেতাদের প্রচুর চাপ থাকবে।

jagonews24

আরও পড়ুন: বাণিজ্যমেলায় ক্রেতাদের পছন্দের শীর্ষে আরএফএলের পণ্য

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

আরও পড়ুন: প্রাণের ফ্যাশন ব্র্যান্ড ‘উইনারে’ চলছে বিশেষ ছাড়

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/এমএস