EN
  1. Home/
  2. বিনোদন

আবারও সৈয়দ শামসুল হকের কথায় এন্ড্রু কিশোর

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

এন্ড্রু কিশোর কণ্ঠশিল্পী হিসেবে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন বড় ভালো লোক ছিল ছবিতে সৈয়দ শামসুল হকের লেখা ‘হায়রে মানুষ রঙিন ফানুস’ গানটির জন্য। এছাড়াও এই কবির লেখা অনেক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। প্রয়াত লেখক সৈয়দ শামসুল হকের লেখা এই গানটির সুর করেছেন আলম খান।

এন্ড্রু কিশোর বলেন, ‘হক ভাই চলে যাওয়ার আগে আমাকে বলেছিলেন, “এন্ড্রু, কিছু গান লেখা আছে, তুমি তো গাইলে না।” আমি সেদিন বলেছিলাম, গাইব তো, কিন্তু সুর করাব কাকে দিয়ে? পরে হক ভাই বলেছেন, “কেন, আমাদের আলম খান।”’

তারপর থেকে বেশ কিছুদিন চলে গেছে। ২৭ সেপ্টেম্বর সৈয়দ শামসুল হকের প্রয়াণের দুই বছর পূর্ণ হবে। এবার প্রকাশ হতে যাচ্ছে গানগুলো।

সম্প্রতি সৈয়দ শামসুল হকের স্ত্রী লেখক আনোয়ারা সৈয়দ হকের সঙ্গে পরামর্শ করে গানগুলো রেকর্ড করেন এন্ড্রু কিশোর। জানা গেছে, নতুন গানটির শিরোনাম ‘ফুলের গন্ধের মতো’। সংগীতা থেকে ‘অপ্রকাশিত সৈয়দ হক ১’ নামে বাজারে আসবে গানটি। এন্ড্রু কিশোর জানালেন, ‘অপ্রকাশিত সৈয়দ হক’ নামে আরও কিছু গান আসবে এর পরে।

এ ছাড়া তিনি বরেণ্য এই লেখকের লেখা ‘তোরা দেখরে চাহিয়া’, ‘আমি চক্ষু দিয়া দেখতেছিলাম’, ‘চাঁদের সাথে আমি দেব না, তোমার তুলনা’সহ আরও বেশ কিছু গান গেয়েছিলেন এন্ড্রু কিশোর।

এমএবি/এলএ/আরআইপি

আরও পড়ুন