EN
  1. Home/
  2. স্বাস্থ্য

স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৫টি থার্মাল স্ক্যানার দিল সামিট গ্রুপ

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:১৪ পিএম, ১২ মার্চ ২০২০

বিদেশফেরত যাত্রীদের হেলথ স্ক্রিনিং করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে পাঁচটি থার্মাল স্ক্যানার উপহার দিয়েছে সামিট গ্রুপ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের হাতে বৃহস্পতিবার এগুলো হস্তান্তর করেন গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. লতিফ খান।

হস্তান্তর অনুষ্ঠানে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা ছাড়াও সামিট গ্রুপের পরিচালক আজিজা আজিজ খান, ফাদিয়া খান ও সালমান খান উপস্থিত ছিলেন।

সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান এ সময় বলেন, এই সংকটের সময় বিশ্বমানের থার্মাল স্ক্যানারগুলো সরবরাহের মাধ্যমে দেশের সেবার সুযোগ পাওয়ায় আমরা কৃতজ্ঞ।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, সামিট গ্রুপের পাঁচটি থার্মাল স্ক্যানারের মধ্যে ইতোমধ্যেই দুটি স্ক্যানার বাংলাদেশে এসে পৌঁছেছে। আগামীকাল (বৃহস্পতিবার) সকালের মধ্যে বাকি তিনটি স্ক্যানার মেশিন দেশে পৌঁছাবে।

ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশফেরত যাত্রীদের চাপ বেশি হওয়ায় শুভেচ্ছা উপহার পাওয়া পাঁচটি থার্মাল স্ক্যানারের মধ্যে একাধিক স্ক্যানার শাহজালালে স্ট্যান্ডবাই রাখা হবে। যাতে যাত্রীর চাপে কোনো একটি নষ্ট হলে সঙ্গে সঙ্গে অন্য একটি প্রতিস্থাপন করা যায়।

তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদফতরের উদ্যোগে ইতোমধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ চট্টগ্রাম, সিলেট ও বেনাপোল স্থলবন্দরে নতুন পাঁচটি থার্মাল স্ক্যানার স্থাপন কার্যক্রম শুরু হয়েছে।

সামিট গ্রুপের উপহার দেয়া স্ক্যানারের মাধ্যমে হেলথ স্ক্রিনিং ব্যবস্থা আরও জোরদার করা সম্ভব হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন সেব্রিনা ফ্লোরা।

এমইউ/এমএআর/এমকেএইচ