1. Home/
  2. আন্তর্জাতিক

রমজানে ৫০০ মুসলিমকে খাওয়াচ্ছে বৈষ্ণোদেবী মন্দির

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:০৭ এএম, ২৪ মে ২০২০

করোনার সংক্রমণ আর লকডাউনে এবারের ঈদ অনেকটাই আলাদা। এমন অবস্থায় ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কাটরায় আটকে পড়েছেন ৫০০ পরিযায়ী শ্রমিক। সেখানে তারা কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন। তাদের সাহায্যেই এগিয়ে এসেছে জম্মুর বৈষ্ণোদেবী মন্দির কর্তৃপক্ষ৷

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, কোয়ারেন্টাইন সেন্টারে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের জন্য সেহরি এবং ইফতারের ব্যবস্থা করছে মন্দির কর্তৃপক্ষ। আর নিয়ে প্রশংসা শুরু হয়েছে চারপাশে। বিশেষ করে ইন্টারনেটে খবরটি প্রচারিত হওয়ার পর মন্দির কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছেন অনেকে।

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পরই বৈষ্ণোদেবী মন্দিরের কমিটির হাতে থাকা একটি ভবনকে কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করা হয়। এসব পরিযায়ী শ্রমিক কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন। প্রতিদিন তাদের জন্যই দুবেলা খাবারের আয়োজন করছে মন্দির কর্তৃপক্ষ।

রমজানের রীতি মেনেই সেহরী এবং ইফতারের জন্য তৈরি হচ্ছে নানা রকম পদ। জানা গেছে, কাটরার কোয়ারেন্টাইন সেন্টারে যে মুসলিমরা রয়েছেন, তারা ভারতের অন্যান্য রাজ্যে থেকে সেখানে কাজের জন্য যান। কিন্তু আচমকা সরকার দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ায় সেখানে আটকে পড়েন তারা।

এমন খবর সামনে আসার পর থেকেই মন্দির কমিটির উদ্যোগের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। কঠিন সময়ে ধর্মীয় ভেদাভেদ ভুলে মানুষের পাশে দাঁড়ানোর এই প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন অনেকেই। একজন টুইটারে এ নিয়ে লিখেছেন, ‘গোটা বিশ্বে এভাবেই মানবিকতা বেঁচে থাকুক।’

এসএ