ইউপিসহ ১০ উপজেলা নির্বাচনে ইভিএমে ভোট ১৪ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯
ইউপিসহ ১০ উপজেলা নির্বাচনে ইভিএমে ভোট ১৪ অক্টোবর

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং শূন্য ঘোষিত চেয়ারম্যান বা সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে কিছু জায়গায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে ১০টি উপজেলা ও ইউনিয়ন পরিষদে ইভিএমের মাধ্যমে ভোট হবে। গত ৮ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান সই করা এক নথি থেকে এ তথ্য জানা যায়।

একই নথির আরেক অংশে ইসির সহকারী সচিব মো. আশফাকুর রহমানের সইয়ে বলা হয়, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ থেকে প্রাপ্ত ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে যেসব উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন বা ইউনিয়ন পরিষদের সাধারণ ও বিভিন্ন শূন্য সাধারণ ওয়ার্ডের নির্বাচনে ইভিএম ব্যবহার হবে, সেটার তালিকা দেয়া হলো।

তালিকা অনুযায়ী, শেরপুরের সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা, ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ইভিএমে।

আর নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন, সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার নরিনা ইউনিয়ন, নরসিংদীর মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়ন, কুমিল্লার মেঘনা উপজেলার বড়কান্দা ইউনিয়ন, মৌলভীবাজারের সদর উপজেলার আমতৈল ইউনিয়ন এবং বগুড়ার গাবতলী উপজেলার রামশ্বরপুর ইউনিয়নে ইভিএমে ভোট হবে।

এ বিষয়ে ইসির সহকারী সচিব মো. আশফাকুর রহমান জাগো নিউজকে বলেন, ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য সব ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে না। কিছু ইউনিয়ন পরিষদে ইভিএম ব্যবহার করা হবে। সেগুলো আমরা নথিতে উল্লেখ করেছি।

পিডি/এমএসএইচ/পিআর

সর্বশেষ - জাতীয়

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়