নির্বাচনী ইশতেহার কার্যকর না হওয়া পর্যন্ত অনশন চলবে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ১২:২৯ এএম, ১০ ডিসেম্বর ২০১৯
নির্বাচনী ইশতেহার কার্যকর না হওয়া পর্যন্ত অনশন চলবে

চাকরির বয়সসীমা ৩৫ সহ ৪ দফা দাবি আদায়ে ফের অনশন করছেন বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের নেতারা। সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মাথায় কাপড় বেঁধে অনশনে বসলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে তারা প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন।

সংগঠনের সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, গত ৬ ডিসেম্বর থেকে আমরা ৩৫ সহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে জাতীয় প্রেস ক্লাবের সামনে একটানা গণঅনশন কর্মসূচি পালন করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় সোমবার ৪র্থ দিনে আমরা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দুপুর ১২টায় গণঅনশন করছি।

তিনি বলেন, সেখানে অবস্থান করলে কিছুক্ষণ পর পুলিশ এসে আমাদেরকে ছত্রভঙ্গ করে দেন। পাশাপাশি আন্দোলন ছেড়ে বাড়ি ফিরে যেতে বলে, নতুবা আমাদের গ্রেফতার করা হবে বলে হুমকি দেয়া হয়।

jagonews24

স্বাধীন দেশের একজন নাগরিক হিসেবে আমরা শহীদ মিনারে অবস্থান করতে পারব না এই কেমন আচরণ এমন প্রশ্ন তুলে তিনি বলেন, পুলিশের এই ধরনের আচরণের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এরপর আমাদেরকে চলে যেতে বললে আমরা আবারো প্রেস ক্লাবে ৪র্থ দিনের মতো গণঅনশন শুরু করি।

নির্বাচনী ইশতেহার অনুসারে ৩৫ সহ ৪ দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত অথবা প্রধানমন্ত্রীর সাক্ষাত না পাওয়া পর্যন্ত অনশন অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন।

তাদের চার দফা দাবিগুলো হচ্ছে- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরের উন্নীতকরণ, অমানবিক আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেয়া ও ৩ থেকে ৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করার দাবি করার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন- প্রধান সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিন, কেন্দ্রীয় সমন্বয় উজ্জল সরকার, রেশমা আক্তার, মুসাদ্দেক আলী, নাজিম উদ্দিন, এস এ সজীব আহমেদ, উজ্জল কুমার প্রমুখ।

এমএইচএম/এমআরএম

সর্বশেষ - জাতীয়

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়