EN
  1. Home/
  2. জাতীয়

৯ সেপ্টেম্বর থেকে ঢাকা-দোহা রুটে ইউএস-বাংলার ৩ ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২০

আগামী ৯ সেপ্টেম্বর থেকে ঢাকা-দোহা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনা পরিস্থিতির মধ্যে গত ৩১ আগস্ট থেকে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে এ রুটে পুনর্যাত্রা শুরু করে এয়ারলাইন্সটি।

বুধবার (২ সেপ্টেম্বর) ইউএস-বাংলার পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ ও কাতার সরকারের সকল ধরনের স্বাস্থবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা মেনে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে সোম ও শুক্রবার রাত ৭টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে ইউএস-বাংলার ফ্লাইট। দোহা থেকে একই দিন স্থানীয় সময় ১১টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে ফ্লাইট। ৯ সেপ্টেম্বর থেকে ঢাকা-দোহা রুটে সোম, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালিত হবে।

১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-দোহা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে বলেও জানিয়েছে ইউএস-বাংলা।

দোহা ছাড়াও বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে গুয়াংজু ও কুয়ালালামপুর রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ১ জুন থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর ও বরিশালে ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

করোনা মহামারির সময় বিশ্বের বিভিন্ন স্থানে আটকে পড়া যাত্রীদের সুবিধার্থে ও কার্গো পরিবহনে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আটকে পড়া যাত্রীদের সুবিধার্থে চেন্নাই, কলকাতা, দিল্লি, লাহোর, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, হ্যানয়, আবুধাবি, দুবাই, দোহা, মাস্কাট ও ইউরোপের অন্যতম গন্তব্য ফ্রান্সের প্যারিসে স্পেশাল ফ্লাইট পরিচালনা করেছে তারা। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক রুটে কার্গো ফ্লাইটও পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

এআর/এইচএ/এমকেএইচ