দ্বন্দ্ব-গ্রুপিং মিটিয়ে তৃণমূল আ.লীগকে শক্তিশালী করার নির্দেশ

ফজলুল হক শাওন প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১৯ এপ্রিল ২০১৯
দ্বন্দ্ব-গ্রুপিং মিটিয়ে তৃণমূল আ.লীগকে শক্তিশালী করার নির্দেশ

সাংগঠনিক বিরোধ নিরসনে আওয়ামী লীগের তৃণমূলকে আরও শক্তিশালী করার নির্দেশ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের যৌথসভায় নেতাদের উদ্দেশে তিনি বলেন, অতীতে আওয়ামী লীগ যখনই বিপদে পড়েছে এ তৃণমূলই কিন্তু দলকে রক্ষা করেছে। সে কারণে যত দ্বন্দ্ব, সংঘাত বা গ্রুপিং থাকুক না কেন সব মিটিয়ে আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে ঐক্যবদ্ধ করতে হবে। বৈঠকে উপস্থিত একাধিক নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

শুক্রবার বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভায় শেখ হাসিনা নেতাদের এ নির্দেশনা দেন। বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী নেতাদের বলেছেন, তৃণমূলে অনেক কোন্দল এবং গ্রুপিং আছে। যে কারণে উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী হেরে গেছে অনেক জায়গায়।

বৈঠকে উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রেসিডিয়াম সদস্য জাগো নিউজকে বলেন, মুজিববর্ষ পালনের আগে তৃণমূল আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করার কথা বলেছেন নেত্রী। এ জন্য খুব দ্রুত সাংগঠনিক সফর শুরুর নির্দেশ দিয়েছেন নেত্রী। তিনি সাংগঠনিক সম্পাদকদের বলেছেন, আপনারা সিদ্ধান্ত নেন। টিমে কাদের কাদের রাখবেন বৈঠক করে সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেবো।

সূত্র আরও জানায়, আগামীকাল শনিবার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে জেলা ও বিভাগীয় শহর সফরের কর্মসূচি চূড়ান্ত হবে।

উল্লেখ্য, দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে এলাকায় আধিপত্য বিস্তার, পদ-পদবী ও বিভিন্ন সুযোগ সুবিধার বিষয় নিয়ে তৃণমূল আওয়ামী লীগে দ্বন্দ্ব, সংঘাত, গ্রুপিংসহ নানা অসন্তোষ বিরাজ করছে। তাছাড়া দীর্ঘদিন ধরে তৃণমূলের অনেক জেলা উপজেলায় সম্মেলন হয় না। সব মিলিয়ে তৃণমূল আওয়ামী লীগ এখন দ্বিধা-বিভক্ত।

এফএইচএস/জেএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ