চট্টগ্রামে আ.লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:১২ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০
চট্টগ্রামে আ.লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। তিনি নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় তার প্রার্থিতা চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেজাউল করিম ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত। ছাত্রাবস্থায় তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। দলের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনপূর্বক বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

রোববার (১৬ ফেব্রুয়ারি) ঘোষিত হবে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল। এ বিষয় সামনে রেখে গত ১০ ফেব্রুয়ারি থেকে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ঢাকায় দলীয় কার্যালয়ে ফরম বিক্রি করা হয়। পাঁচ দিনে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১৯ প্রার্থী। এছাড়া সিটি করপোরেশনের মোট ওয়ার্ড ৪১টি। সংরক্ষিত নারী ১৪ আসনের বিপরীতে ৪০৬ জন মনোনয়নপ্রত্যাশী কাউন্সিলর ফরম সংগ্রহ করেন।

আবু আজাদ/এমএসএইচ


সর্বশেষ - রাজনীতি

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়