ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

পুলিশ রেখে আওয়ামী লীগকে মাঠে নামতে বললেন মান্না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২৬ মে ২০২২

ক্ষমতাসীন আওয়ামী লীগ পুলিশ ছাড়া দেশের কোনো প্রান্তেই মাঠে নামতে পারবে না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, সত্যি সত্যি যদি সাহস থাকে আপনাদের তাহলে পুলিশ রেখে মাঠে আসেন। আমি চ্যালেঞ্জ নিচ্ছি। যেকোনো জায়গায় দেশের জনগণ একরকম বসে আছে যে আওয়ামী লীগ পুলিশ ছাড়া নামতে পারবে না।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নাগরিক ঐক্য আয়োজিত আন্তর্জাতিক গুম প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে এক সেমিনারে এসব কথা বলেন তিনি। জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ সেমিনারের আয়োজন করা হয়।

সরকারকে উদ্দেশ করে মাহমুদুর রহমান মান্না বলেন, কেন পুরো দেশকে এভাবে গজব করার জন্য লেগে গেছেন। দেশটি এমনিতেই গেছে এরপর আগুন লাগিয়ে দেবে তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এই ধরনের আগুন জ্বালানোর চেষ্টা করছেন। নিজেরাই আগুন জ্বালানোর চেষ্টা করছে। ওই আগুনে ওরাই পুড়ে মরবে, আপনারা সবাই অপেক্ষা করেন।

গুমের শিকার পরিবারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কয়জন কাকে ফিরে পাবেন? কিন্তু যাতে ফিরে পেতে পারেন সেজন্যই এই সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে। এরা টিকতে পারবে না। এ সরকারের কাছে ফরিয়াদ করে কোনো লাভ নেই। অনেক কষ্টের কথা আমরা শুনেছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতির বিষয়ে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে একের পর এক আঘাত করা হয়েছে। এরকমটা হতে পারে! বিশ্বজিৎ হত্যা, আবরার হত্যা আপনারা দেখেছেন।

তিনি বলেন, বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলন করে বলেছেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ হামলা করেছে। এক ঘণ্টা পরই স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন এরা ছাত্রলীগের নেতা নয়। কোনো তদন্ত ছাড়াই কীভাবে এটা বলেন?

মান্না বলেন, তারা (আওয়ামী লীগ) যা ইচ্ছা তাই করবে, ক্ষমতা দেখাবে। এরকম গজব সরকারের কাছ থেকে মাফ চাই।

সেমিনারে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক নূর খান লিটন প্রমুখ।

আরএসএম/কেএসআর/এমএস