দক্ষিণ আফ্রিকাকে বিশ্বকাপের সেমিতে দেখছেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৮ মার্চ ২০১৯
দক্ষিণ আফ্রিকাকে বিশ্বকাপের সেমিতে দেখছেন মালিঙ্গা

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। এমন সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বড়সড় ধাক্কাই খেল শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজে পাঁচ ম্যাচের একটিতেও লড়াই-ই করতে পারলো না চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা, পেলো হোয়াইটওয়াশের লজ্জা।

বাউন্সি উইকেটে উপমহাদেশের দলগুলো বরাবরই সংগ্রাম করে। শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা তাই এমন ফলকে অপ্রত্যাশিত মনে করছেন না। বরং প্রতিপক্ষকে প্রশংসায় ভাসালেন তিনি। লঙ্কান দলপতি মনে করছেন, আসন্ন বিশ্বকাপে সেমিফাইনালে দেখা যাবে দক্ষিণ আফ্রিকাকে।

বিশ্বকাপ হবে ইংল্যান্ডের বাউন্সি উইকেটে। দক্ষিণ আফ্রিকাতেও খেলা হয়েছে এমনই উইকেটে। এই সব দিক বিবেচনায় প্রোটিয়াদের ভালো সম্ভাবনা দেখছেন মালিঙ্গা।

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর তিনি প্রোটিয়াদের নিয়ে বলেন, ‘বিশ্বকাপে এই ধরণের কন্ডিশনই থাকবে। তাদে ভালোমানের ফাস্ট বোলার আছে যারা বুদ্ধিমান এবং সামর্থ্যবান। তারা জানে কিভাবে সামর্থ্যের ব্যবহার করতে হয়, যে বিষয়টি ভীষণ গুরুত্বপূর্ণ। তাদের উইকেট নেয়ার মতো এবং ভালো মানের বোলিং আক্রমণ আছে।’

যদিও মালিঙ্গা মনে করছেন, এবারের বিশ্বকাপটি সব দলের জন্যই উম্মুক্ত থাকবে। এর মধ্যে শেষ চারে দক্ষিণ আফ্রিকাকে দেখছেন লঙ্কান দলের অভিজ্ঞ এই পেসার, ‘বিশ্বকাপে কি হবে আপনি বলতে পারবেন না। নির্দিষ্ট দিনে যে ভালো খেলবে, সে-ই জিতবে। তাদের লড়াকু মানসিকতা এবং ম্যাচ জেতানোর মতো খেলোয়াড় আছে, একটি দলে এসবই দরকার। আমার মনে হয়, তাদের সেরা চারে থাকার ভালো সম্ভাবনা আছে।’

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ