EN
  1. Home/
  2. খেলাধুলা

হ্যাটট্রিক সেঞ্চুরির পর বিজয়ের তৃতীয় ‘গোল্ডেন ডাক’

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৯ এপ্রিল ২০১৯

চলতি ঢাকা প্রিমিয়ার লিগের শুরুটা কি দারুণই না করেছিলেন প্রাইম ব্যাংকের অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়। পরপর তিন ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১০০*(১১১), শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে ১০১(১২০) ও আবাহনী লিমিটেডের বিপক্ষে খেলেছিলেন ১০২(১২৮) রানের ইনিংস।

এ তিন সেঞ্চুরির কল্যণে লম্বা একটা সময় লিগের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় অবস্থান করছিলেন শীর্ষে। সেই বিজয়ই এবার যেন দেখলেন মুদ্রার উল্টো পিঠ। টানা তিন ম্যাচে সেঞ্চুরি করা বিজয় আজ দেখা পেলেন চলতি লিগে তৃতীয় গোল্ডেন ডাকের (প্রথম বলেই শূন্য রানে আউট)।

আজ সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের মুখোমুখি হয়েছে বিজয়ের প্রাইম ব্যাংক। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক।

ম্যাচের প্রথম বলেই আবাহনীর স্ট্রাইক বোলার মোহাম্মদ সাইফউদ্দিনের সুইং বোলিংয়ের বিপক্ষে লেগ বিফোরের ফাঁদে ধরা পড়েন এনামুল বিজয়। সঙ্গে সঙ্গে পূরণ হয় হয় চলতি লিগে তার তৃতীয় গোল্ডেন ডাক। মজার বিষয় হলো, হ্যাটট্রিক সেঞ্চুরিটি তিনি যেমন করেছিলেন আবাহনীর বিপক্ষে, তেমনি তৃতীয় গোল্ডেন ডাকের দেখাও পেয়েছেন আবাহনীর বিপক্ষেই।

এর আগে গত ২ এপ্রিল শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে শরীফুল ইসলামের বলে প্রথম বলেই লেগ বিফোর এবং ১৫ এপ্রিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে খালেদ আহমেদের বলে সরাসরি বোল্ড হয়ে গোল্ডেন ডাকে আউট হন এনামুল বিজয়। টানা তিন সেঞ্চুরির পর বিজয়ের ইনিংসগুলো যথাক্রমে ৩৬, ৫৪, ০, ২৩, ২৬, ৪, ০, ৫, ০।

আজ বিজয়ের তৃতীয় গোল্ডেন ডাকের দিনে আবাহনীর বিপক্ষে বিপদেই পড়েছে প্রাইম ব্যাংক। ইনিংসের ২০ ওভারের মধ্যেই সাজঘরে ফিরে গেছেন ৬ ব্যাটসম্যান। ২৪ ওভার শেষে তাদের সংগ্রহ ৬ উইকেটে ৭৭ রান। অভিজ্ঞ অলক কাপালি ব্যাট করছেন ২২ রানে।

আবাহনীর পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মাশরাফি বিন মর্তুজা। এছাড়া ১টি করে উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ ও সৌম্য সরকার।

এসএএস/এমএস

আরও পড়ুন