EN
  1. Home/
  2. খেলাধুলা

অল্পেই বেঁচে গেলেন হাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৪৬ এএম, ১৪ আগস্ট ২০২০

খুব বেশি ভোগান্তি পোহাতে হলো না পাকিস্তান ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। মাত্র ২৪ ঘণ্টার ভেতরেই পুনরায় যোগ দিতে পেরেছেন দলের সঙ্গে। স্বাস্থ্যপরীক্ষায় নেতিবাচক কিছু পাওয়া যায়নি, তাই পাকিস্তান দলের বায়ো সিকিউর বাবলে ফের নিয়ে নেয়া হয়েছে তাকে।

গত বুধবার সকালে দলের বায়ো সিকিউর বাবল ভেঙে গলফ কোর্সে খেলতে গিয়েছিলেন হাফিজ। এতে কোনো সমস্যা ছিল না। কিন্তু সেখানে গিয়ে সামাজিক দূরত্ব না মেনেই ৯০ বছর বয়সী এক বৃদ্ধার সঙ্গে ছবি তুলেছিলেন তিনি। যা কি না সরাসরি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের করোনাবিধির পরিপন্থী।

এ কারণে সেদিনই দল থেকে আলাদা করে সেলফ আইসোলেশনে পাঠিয়ে দেয়া হয়েছিল সাবেক এই অধিনায়ককে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, অন্তত পাঁচদিন আলাদাই থাকতে হবে তাকে। এ সময়ের মধ্যে দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ ফল এলেই যোগ দিতে পারবেন দলের সঙ্গে।

তবে আদতে এতদিন আলাদা থাকতে হয়নি ৩৯ বছর বয়সী এ অলরাউন্ডারকে। বুধবার রাতে করা করোনা পরীক্ষার ফল তিনি পেয়েছেন বৃহস্পতিবার সকালে। যেখানে দেখা গেছে করোনা নেগেটিভ হাফিজ। এছাড়া অন্য কোনো শারীরিক সমস্যাও নেই। তাই বৃহস্পতিবারই দলের সঙ্গে যোগ দেয়ার অনুমতি পেয়ে গেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন প্রায় একই কাজ করেছিলেন ইংল্যান্ডের গতিতারকা জোফরা আর্চার। করোনাবিধি ভঙ্গ করায় দ্বিতীয় টেস্ট থেকে তাকে বাদ দিয়েছিল ইসিবি। পরে দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ আসার পরেই দলের সঙ্গে যোগ দিতে পেরেছিলেন তিনি।

এসএএস/এমএস