শিরোপা থেকে আর মাত্র দুই ধাপ দুরে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ১২:১৩ পিএম, ২১ এপ্রিল ২০১৯
শিরোপা থেকে আর মাত্র দুই ধাপ দুরে বার্সেলোনা

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচ। প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ। ১০ নম্বরে থাকা দলটির বিপক্ষে অনায়াসেই জয় পেয়ে যাবে বার্সেলোনা, এমনটাই ভেবেছিল হয়তো ন্যু ক্যাম্পের সমর্থকরা। তবে জয়টা খুব সহজ ছিল না। ২-১ গোলের কষ্টার্জিত জয়ে শেষ পর্যন্ত শিরোপার আরও কাছে এগিয়ে গেলো লিওনেল মেসিদের দল বার্সেলোনা।

শনিবার রাতে ন্যু ক্যাম্পে এই জয়ের পর পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধান ঠিক রাখলো বার্সা। একইদিন অ্যাটলেটিকো ১-০ গোলে হারিয়েছে এইবারকে। ৩৩ ম্যাচে বার্সার পয়েন্ট ৭৭। সমান সংখ্যক ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্ট ৬৮।

লিগে এখনও বাকি ৫ ম্যাচ। আর মাত্র দুটি ম্যাচে জিততে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে বার্সার। অথ্যাৎ লা লিগার শিরোপা জয় থেকে আর মাত্র দুই ধাপ পিছিয়ে রয়েছে কাতালানরা।

মেসি-সুয়ারেজরা নয়, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শনিবার রাতে গোল করেছেন দুই ডিফেন্ডার ক্লেমেন্ত লেঙলেট এবং জর্দি আলবা। বার্সেলোনার জার্সি গায়ে এই প্রথম কোনো গোল করলেন ক্লেমেন্ত লেঙলেট।

মূলতঃ ৪৫ মিনিটে তার গোলেই রিয়েল সোসিয়েদাদের ডিফেন্সের তালা খুলতে সক্ষম হয় বার্সেলোনা। ওসমান ডেম্বেলের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দুর্দান্ত এক হেড করেন লেঙলেট। ৬২ মিনিটে হুয়ানমির গোলে সমতায় ফিরে এসেছিল রিয়াল সোসিয়েদাদ। এর ২ মিনিট পরই লেফট উইং থেকে মেসির দারুণ পাস ধরে গোল করে বার্সাকে জয় এনে দেন আলবা।

গোলদাতা জর্দি আলবা বলেন, ‘আমাদেরকে আজ কিছুটা সংগ্রাম করতে হয়েছে, কারণ চ্যাম্পিয়ন্স লিগে ম্যানইউর বিপক্ষে ম্যাচের জন্য আমাদেরকে নিদারুণ কষ্ট করতে হয়েছে। ওই ম্যাচে সব শক্তি ব্যায় করার পর এই ম্যাচটা ছিল সত্যিই আমাদের জন্য কঠিন। তবুও, স্বস্তি যে আমরা সঠিক পথেই রয়েছি। প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধেই আমরা ভালো খেলেছি। নিজের গোল নিয়ে আমি দারুণ খুশি।’

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ