1. Home/
  2. খেলাধুলা

মেসিদের মাঠে ফেরার দিনক্ষণ চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০২ জুন ২০২০

গত ১১ মার্চ হওয়া এইবার ও রিয়াল সোসিয়েদাদের ম্যাচটিই ছিল করোনাভাইরাসের কারণে থেমে যাওয়ার আগে স্প্যানিশ লা লিগার শেষ ম্যাচ। তিন মাস পর আরেক ১১ তারিখে (১১ জুন) পুনরায় শুরু হতে যাচ্ছে লা লিগার মাঠের খেলা।

করোনা পরবর্তী সময়ে ফুটবল মাঠে ফেরানোর লক্ষ্যে দুই রাউন্ডের সূচি প্রকাশ করেছে লা লিগা কর্তৃপক্ষ। যা চলবে ১১ জুন থেকে ১৮ জুন পর্যন্ত। সব দলের জন্যই রাখা হয়েছে দুইটি করে ম্যাচ। পরের ম্যাচগুলোরও তারিখ চূড়ান্ত হয়ে আছে। তবে সময় এখনও জানানো হয়নি।

এ সূচি অনুযায়ী আগামী ১৩ জুন দিবাগত রাত ২টায় করোনা পরবর্তী সময়ে নিজেদের প্রথম ম্যাচ (আদতে লিগের ২৮তম ম্যাচ) খেলতে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তবে নিজেদের মাঠে নয়। বার্সাকে আতিথ্য দেবে মায়োর্কা।

চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ম্যাচ পরদিন। অর্থাৎ ১৪ জুন বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে নামবে রিয়াল। তাদের প্রতিপক্ষ এইবার, খেলাও হবে এইবারের মাঠে। একইদিন বিকেল ৫টায় অ্যাটলেটিকো বিলবাওয়ের মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ।

দুই রাউন্ডের জন্য ঘোষিত সূচিতে নিজেদের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যুতে কোন ম্যাচ খেলবে না রিয়াল। মূলত লিগের বাকি কোন ম্যাচই বার্নাব্যুতে খেলবে না তারা। এর বদলে যুব দলের মাঠ ভালদেবাসে অন্যান্য দলগুলোকে স্বাগত জানাবে তারা।

এ দফায় ঘোষিত সূচি অনুযায়ী আগামী ১৬ জুন দিবাগত রাত ২টায় লেগানেসের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে ন্যু ক্যাম্পে দ্বিতীয় ম্যাচটি খেলবে বার্সেলোনা। রিয়ালের দ্বিতীয় ম্যাচ ১৮ জুন দিবাগত রাত ২টায়, প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া।

লিগে এখনও পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ২৭ ম্যাচ শেষে ১৮ জয় ও ৪ ড্রতে তাদের সংগ্রহ ৫৮ পয়েন্ট। সমান ম্যাচে ১৬ জয় ও ৮ ড্রতে রিয়ালের ঝুলিতে রয়েছে ৫৬ পয়েন্ট। তিন নম্বরে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৭।

এসএএস/জেআইএম